ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

রাজশাহীতে জাতীয় বৈশাখী প্রতিযোগিতা শুক্রবার  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০২ ১:৩৬:০৬ পিএম
বাংলাদেশ শিশু একাডেমি। ছবি: বাংলানিউজ

বাংলাদেশ শিশু একাডেমি। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী শিশু একাডেমিতে জাতীয় বৈশাখী প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার (৩ মে)।

‘মাতো ছড়া গানে’, ‘সুর তোলো লোকগানে’ ও ‘বাংলার বৈশাখ বাংলার নাচ’ এই তিনটি বিষয়ে চূড়ান্ত পর্যায়ে বৈশাখী প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

শিশু একাডেমির রাজশাহী জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদের বৃহস্পতিবার (২ মে) সকালে এ প্রতিযোগিতার কথা জানান।

তিনি জানান, বিভাগীয় পর্যায়ে যারা অংশ নিয়েছিল। তারাই আগামীকালের জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছে। এর মধ্যে প্রথম শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত ‘ক’ শাখায়, পঞ্চম শ্রেণি থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত ‘খ’ শাখায় এবং অষ্টম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ‘গ’ শাখাভুক্ত হয়ে প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। ছড়া গান ও লোকগানে এককভাবে এবং দলীয় নৃত্যে পাঁচজন করে অংশ নিতে পারবে। 

তিনি আরও জানান, এই উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ৮টায় রাজশাহী শিশু একাডেমি থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হবে। এটি শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে গিয়ে সম্পন্ন হবে।

আনন্দ শোভাযাত্রা ও উদ্বোধনী পর্বে উপস্থিত থাকবেন- বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন ও রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের।

বিকেল ৫টায় সমাপনী অনুষ্ঠানে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান কথাসাহিত্যিক সেলিনা হোসেন, কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল করিম এনডিসি, বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব মলয় ভৌমিক এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. হুমায়ূন কবির।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন। আর অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, মে ০২, ২০১৯
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-05-02 13:36:06