ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

ফটোগ্রাফারদের কাছে ছবি আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১১
ফটোগ্রাফারদের কাছে ছবি আহ্বান

‘ছবির কবি’-এর উদ্যোগে দেশের সবচেয়ে বড় ছবির প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে এ বছরের একেবারের শেষপ্রান্তে। ১৬ থেকে ৩০ বছর বয়স পর্যন্ত যে কোন প্রফেশনাল ফটোগ্রাফার থেকে শুরু করে  যে কেউ তার তোলা ভালো কোন ছবি জমা দিয়ে বিচারকের রায়ে চুড়ান্তভাবে বিজয়ী হয়ে পুরস্কার হিসেবে পেতে পারেন সর্বাধিক নগদ এক লক্ষ টাকা।



নিজের নাম, পেশা, জীবনবৃত্তান্ত, যোগাযোগের ঠিকানা ও মোবাইল নাম্বার উল্লেখ করে নিজের তোলা ভালো সর্বোচ্চ চারটি ছবি পাঁচ মেগাবাইট ব্যাপ্তির মধ্যে নির্ধারিত ঠিকানায় আগামী ২২ ডিসেম্বরের মধ্যে পাঠাতে হবে। বিভিন্ন প্রতিযোগির কাছ থেকে পাওয়া ১০০ টি ভালো ছবি থেকে ১০ জন ফটোগ্রাফারকে প্রাথমিকভাবে নির্বাচন করা হবে। নির্ধারিত সেই দশজনকে দুই রাত তিনদিনের এ্যাসাইনম্যান্ট-এ বান্দরবন যেতে হবে। সেখানে এই প্রতিযোগিতার প্রধান বিচারক চঞ্চল মাহমুদ প্রতিযোগিদের নির্ধারিত এ্যাসাইনম্যান্ট প্রদান করবেন। প্রতিযোগিদের তোলা ছবি থেকেই পরবর্তীতে চুড়ান্তভাবে চ্যাম্পিয়ন, ফার্স্ট রানার আপ এবং সেকেন্ড রানার আপ বিজয়ী ঘোষণা করা হবে।

‘অরবিট এক্স-নাইনটি নাইন’ (ঙজইওঞ ঢ-৯৯ ঊঠঊঘঞঝ ) আয়োজিত এই প্রতিযোগিতায় বিজয়ীরা চ্যাম্পিয়ন থেকে ক্রম নিম্ন বিজয়ীরা পাবেন নগদ  পঁচাত্তর হাজার ও পয়ষট্টি হাজার টাকা। তবে প্রতিযোগিদের হাতে তোলা সেইসব সেরা সেরা ছবির পুরো সত্ত্বাধিকারী হবেন ‘ছবির কবি’।

‘ছবির কবি’ আয়োজিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণে আগ্রহীদরেকে ২২ ডিসেম্বরের মধ্যে ছবির কবি, প্রযত্নে : তৌহিদুল ইসলাম, ১৮৯ গ্রীণ রোড (দ্বিতীয় তলা- ডান পার্শ্ব), ধানমন্ডি , ঢাকা-১২০৫-এই ঠিকানায় পাঠানোর জন্য বিনীত অনুরোধ করা যাচ্ছে। বিস্তারিত জানতে ০১৭১০৩৬২৬৫২ ও ০১৮১৫৬৮০০৮৪ নাম্বারে যোগাযোগ করা যেতে পারে।

বাংলাদেশ সময় ১৭৩০, নভেম্বর ২৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।