bangla news

সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেলেন ১২ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০৮ ৬:৩৬:১৭ পিএম
সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কারপ্রাপ্তরা

সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কারপ্রাপ্তরা

ঢাকা: সাহিত্যে বিশেষ অবদান রাখার জন্য সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেলেন ১২ গুণী লেখক।

সোমবার (৮ এপ্রিল) এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে চ্যানেল আইয়ের ছাদ বারান্দায় এ সাহিত্য পুরস্কার দেওয়া হয়।

এ বছর যারা সিটি ব্যাংক-আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেয়েছেন তারা হলেন- কথাসাহিত্যে অন্যপ্রকাশ থেকে প্রকাশিত ‘কয়লা তলা ও অন্যান্য’ গ্রন্থের জন্য সৈয়দ মনজুরুল ইসলাম এবং প্রথমা থেকে প্রকাশিত ‘মামলার সাক্ষী ময়না পাখি’ গ্রন্থের জন্য শাহাদুজ্জামান। 

কবিতায় অন্যপ্রকাশ থেকে প্রকাশিত ‘পানতুম’ গ্রন্থের জন্য মারুফুল ইসলাম এবং অনন্যা থেকে প্রকাশিত ‘১৯ নম্বর কবিতা মোকাম’ গ্রন্থের জন্য আফজাল হোসেন। 

প্রবন্ধ ও মুক্তিযুদ্ধ শাখায় কথা প্রকাশ থেকে প্রকাশিত ‘সময় বহিয়া যায়’ গ্রন্থের জন্য সিরাজুল ইসলাম চৌধুরী ও প্রিয়মুখ থেকে প্রকাশিত ‘১৯৭১ প্রতিরোধ সংগ্রাম বিজয়’ গ্রন্থের জন্য মেজর জেনারেল মো. সরোওয়ার হোসেন। 

ভ্রমণ ও আত্মজীবনি শাখায় সময় প্রকাশন থেকে প্রকাশিত ‘সুদূরের অদূর দুয়ার’ গ্রন্থের জন্য ফারুক মঈনউদ্দীন। 

শিশুসাহিত্য শাখায় কথা প্রকাশ থেকে প্রকাশিত ‘ভূত কল্যাণ সমিতি’ গ্রন্থের জন্য মুস্তাফিজ শফী, শিশুপ্রকাশ থেকে প্রকাশিত ‘রঙের গাছ’ গ্রন্থের জন্য মোকারম হোসেন।

প্রথম বই শাখায় জার্নিম্যান থেকে প্রকাশিত ‘ঘটনা কিংবা দুর্ঘটনার গল্প’ গ্রন্থের জন্য মাজহারুল ইসলাম, অন্যপ্রকাশ থেকে প্রকাশিত ‘নিঃসঙ্গতার পাখিরা’ গ্রন্থের হক ফারুক আহমেদ ও জার্নিম্যান থেকে প্রকাশিত ‘on days like this’ গ্রন্থের জন্য শায়রা আফরিদা ঐশী।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে লেখকদের হাতে পুরস্কার তুলে দেন জাতীয় অধ্যাপক ও বাংলা একাডেমির সভাপতি ড. আনিসুজ্জামান। 

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী, চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ও আনন্দ আলোর সম্পাদক মণ্ডলীর সভাপতি ফরিদুর রেজা সাগর, সিটি ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন এবং আনন্দ আলোর সম্পাদক ও লেখক রেজানুর রহমান। 

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৯
এইএমএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2019-04-08 18:36:17