ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

বইমেলা

বইমেলায় হাবীবুল্লাহ সিরাজী ও মিনার মনসুরকে সম্মাননা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৯
বইমেলায় হাবীবুল্লাহ সিরাজী ও মিনার মনসুরকে সম্মাননা কবি হাবীবুল্লাহ সিরাজী ও মিনার মনসুরকে সম্মাননা জানাচ্ছেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে চলমান বইমেলার ৬ষ্ঠ দিনে বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী ও কবি মিনার মনসুরকে সম্মাননা জানিয়েছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। 

শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় নগরভবনের গ্রিনপ্লাজায় তাদের ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র। এ সময় সম্মানিত করতে উত্তরীয় পরিয়ে দেন উৎসবের প্রধান পৃষ্ঠপোষক এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানের একপর্যায়ে তাদের এ সম্মান জানানো হয়। এর আগে শুক্রবার বিকেল ৫টায় মেলা প্রাঙ্গনে শুরু হয় সঙ্গীতানুষ্ঠান। মঞ্চে সঙ্গীত পরিবেশন করেন বঙ্গবন্ধু পরিষদের শিল্পীরা।

রাজশাহী আবৃত্তি চর্চা কেন্দ্রের উদ্যোগে আবৃত্তি অনুষ্ঠিত হয়। এর পরপরই শুরু হয় স্বরচিত কবিতা পাঠের আসর। এতে কবি মিনার মনসুর, রুবী রহমান, মাহবুবুর রহমান বাদশা, রুবিনা আনিস, মাজেদা আক্তার বিথী, জোহা এমএম হোসেন ও হাসিবুল ইসলাম স্বরচিত কবিতা পাঠ করেন।  

পরে রাতে একই মঞ্চে শুরু হয় মাতাল বাউল দলের লোকসঙ্গীত অনুষ্ঠান। সবশেষে নাটক পরিবেশন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যসংগঠন ‘রুডা’।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ থেকে আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব শুরু হয়। একইসঙ্গে মেলার অংশ হিসেবে শুরু হয় বইমেলা। ১০ দিনব্যাপী এ বইমেলা শেষ হবে আগামী ২৬ মার্চ।

বাংলাদেশ সময়: ২২১২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa