ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
bangla news

কোটালীপাড়ায় ৪ দিনব্যাপী সুকান্ত মেলা শুরু শুক্রবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২৮ ২:৫০:০৮ পিএম
কবি সুকান্ত ভট্টাচার্যের পৈত্রিক ভিটা

কবি সুকান্ত ভট্টাচার্যের পৈত্রিক ভিটা

গোপালগঞ্জ: সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও গোপালগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় চার দিনব্যাপী কবি সুকান্ত মেলা শুরু হচ্ছে।

উপজেলার আমতলী ইউনিয়নের উনশিয়া গ্রামে কবির পৈত্রিক ভিটায় শুক্রবার (১ মার্চ) থেকে শুরু হওয়া মেলা চলবে সোমবার (৪ মার্চ) পর্যন্ত। 

জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করবেন।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম মাহফুজুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে।

চার দিনব্যাপী এ মেলায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এছাড়াও থাকবে বাংলাদেশের বিভিন্ন নামি-দামি শিল্পীর অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। বসবে গ্রামীণ মেলা। এরইমধ্যে শেষ হয়েছে মেলার সব প্রস্তুতি। এ মেলাকে ঘিরে উপজেলাব্যাপী বইছে উৎসবের আমেজ। 

উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী কবির বাড়িটি সার্বক্ষণিকভাবে মনিটরিং করছে। মেলাকে কেন্দ্র করে কবির বাড়ি ও এর আশপাশের এলাকা সেজেছে নবরূপে।

ইউএনও এসএম মাহফুজুর রহমান বলেন, প্রশাসন ও এলাকাবাসী আগামীতে কবির স্মৃতি ধরে রাখার জন্য এ ধরনের গ্রামীণ মেলার আয়োজন করেন। কবি সুকান্ত ভট্টাচার্যের আদর্শকে বর্তমান যুব সমাজের মাঝে ছড়িয়ে দিবেন। 

এছাড়াও কবির আদর্শেকে ধরে রাখার জন্য আমাদের আরও নানা ধরণের উদ্যোগ নেওয়া উচিৎ বলে তিনি মনে করেন।

১৯২৬ সালের ১৫ আগস্ট কলকাতার কালীঘাটের মহিমা হালদার স্ট্রিটে মামা বাড়িতে জন্মগ্রহণ করেন কবি সুকান্ত ভট্টাচার্য। তার বাবার নাম নিবারণ ভট্টাচার্য ও মা সুনীতি দেবী। ১৯৪৭ সালের ১৩ মে মাত্র ২১ বছর বয়সে মৃত্যু বরণ করেন কবি। ছাড়পত্র, ঘুম নেই, পূর্বাভাস, অভিযান, হরতাল- তার উল্লেখ যোগ্য কাব্যগ্রন্থ। 

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2019-02-28 14:50:08