bangla news

মেলায় চলছে দ্বিতীয় সংস্করণের বই!

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-২৫ ৫:২৩:৩৬ পিএম
অমর একুশে গ্রন্থমেলায় পছন্দের বইয়ে মগ্ন এক তরুণী | ছবি: ডিএইচ বাদল

অমর একুশে গ্রন্থমেলায় পছন্দের বইয়ে মগ্ন এক তরুণী | ছবি: ডিএইচ বাদল

বইমেলা প্রাঙ্গণ থেকে: বাঙালির প্রাণের উৎসব অমর একুশে গ্রন্থমেলা। বইমেলা উপলক্ষে প্রতি বছর প্রকাশিত হয় বিপুলসংখ্যক বই। এর মধ্যে পাঠকপ্রিয় বইগুলোর প্রথম সংস্করণ শেষ হয়ে মেলা চলাকালেই প্রকাশিত হয় দ্বিতীয় সংস্করণ।

সময় প্রকাশনীর বিক্রয়কর্মী রাকিবুল ইসলাম বাংলানিউজকে বলেন, প্রতিবারই ভালোমানের বইগুলো বেশি সংস্করণ হয়। এবার অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ‘এক ডজন একজন’, আনিসুল হকের ‘দুষ্টু মেয়ের দল’ দ্বিতীয় সংস্করণ হয়েছে।

অন্যপ্রকাশ থেকে প্রকাশিত সৈয়দ মনজুরুল ইসলাম ও হরিশংকর জলদাসের দুটি বইয়েরও দ্বিতীয় সংস্করণ চলছে বইমেলায়। প্রকাশনাটির বিক্রয়কর্মী আলাউদ্দীন টিপু বাংলানিউজকে বলেন, এই দুজন লেখকের বই এবারের মেলায় বেশি বিক্রি হয়েছে। এ কারণে তাদের বই পরবর্তী সংস্করণেও গেছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) অমর একুশে গ্রন্থমেলার ২৫তম দিন। এদিন বিকেল তিনটার পর সবার জন্য মেলার দ্বার উন্মুক্ত করে দেওয়া হয়। মিনিট বিশেক পরই বইপ্রেমীদের পদচারণায় মুখর হয়ে ওঠে বেইমেলার বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণ।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৯
এসকেবি/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   বইমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-25 17:23:36