ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news

বই কেনার এখনই সময়

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৯ ৪:১১:৫৪ পিএম
বই কেনায় ব্যস্ত বইপ্রেমীরা/ছবি: বাদল

বই কেনায় ব্যস্ত বইপ্রেমীরা/ছবি: বাদল

একুশে গ্রন্থমেলা থেকে: দেখতে দেখতে অমর একুশে গ্রন্থমেলা পার করে ফেলেছে অর্ধেকের বেশি সময়। ইতোমধ্যে চলে এসেছে অধিকাংশ লেখকের বই। তাই এখনই বই কেনার সঠিক সময় মনে করছেন মেলায় আসা বইপ্রেমীরা।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) মেলার ১৯তম দিন। প্রতিদিনের মতো বিকেল ৩টায় মেলা প্রাঙ্গণ উন্মুক্ত হয় সবার জন্য। ছুটির দিনগুলোতে দর্শনার্থীদের প্রচণ্ড ভিড় থাকলেও অন্য দিনগুলোতে শুধু বইপ্রেমীদের পদচারণা থাকে। 

এতোদিন অনেকে বই খোঁজ করেছেন, মলাট উল্টিয়ে দেখেছেন, পছন্দ হলে নিয়েছেন। কিন্তু অধিকাংশই ঘুরেছেন বেশি। পছন্দের লেখকের বইয়ের জন্য অপক্ষো করেছেন। যেমনটি বলছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ইমতিয়াজ ফেরদাউস শুভ। 

তিনি বলেন, ক্যাম্পাস থেকে মেলার দূরত্ব কম। ক্লাস শেসে আড্ডা দিতে বন্ধুদের সঙ্গে মেলায় আসা হয়েছে অনেকবার। কিন্তু বই কেনা হয়নি। আজ মূলধারা ৭১ বইটি নিলাম। 

ঐতিহ্য প্রকাশনীর বিক্রয়কর্মী জনি বাংলানিউজকে বলেন, এতোদিন অনেকে বই শুধু দেখতেন। এখন দর্শনার্থীর চেয়ে ক্রেতাদের উপস্থিতি বেশি।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
এসকেবি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14