ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

শেষ হলো কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৯ ৫:৫৭:৫৯ এএম
শেষ গলো কলকাতার চলচ্চিত্র উৎসব

শেষ গলো কলকাতার চলচ্চিত্র উৎসব

কলকাতা: দর্শকদের ব্যাপক আগ্রহ ও উদ্দীপনার মধ্য দিয়ে কলকাতায় সোমবার(১৮ ফেব্রুয়ারি) শেষ হলো বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। যা এবার কলকাতায় দ্বিতীয় বারের জন্য অনুষ্ঠিত হয়েছিল।

তিনদিনব্যাপী এ চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের সমাজচিত্র, মুক্তিযুদ্ধ, রাজনীতি ও বঙ্গবন্ধুর জীবনালেখ্যের ওপর মোট ২৩টি ছবি প্রদর্শিত হয় রবীন্দ্রসদন সংলগ্ন নন্দন-২, নন্দন-৩ এবং নজরুল তীর্থে প্রেক্ষাগৃহে। প্রতিটি চলচ্চিত্রেই দর্শকদের বিশেষ আগ্রহ দেখা গিয়েছে। যার মধ্যে অনেকেই এরকম আরও বাংলাদেশি ছবি দেখার ইচ্ছা পোষণ করে।

এ উৎসব গত ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশের তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে কলকাতাস্থ বাংলাদেশ উপদূতাবাসের সহযোগিতায় নন্দনে উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, পশ্চিমবঙ্গের পর্যটনমন্ত্রী গৌতম দেব, চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ ও ঢাকায় দায়িত্বপ্রাপ্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপদূতাবাসের প্রথম সচিব (প্রেস) মো. মোফাকখারুল ইকবাল এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন উপ হাইকমিশনার তৌফিক হাসান। এছাড়া এ ক’দিনে কলাকুশলীদের মধ্যে উপস্থিত ছিলেন চলচ্চিত্র অভিনেতা ফেরদৌস, জয়া, রিয়াজ, অপু বিশ্বাস ও তারিন।

উদ্বোধনী পর্বে আমাদের বঙ্গবন্ধু (প্রামাণ্য চিত্র) প্রদর্শিত হয়। বাকি ছবিগুলো হলো: পুত্র, আমাদের বঙ্গবন্ধু, পোস্টমাস্টার ৭১, স্বপ্নজাল, দহন, রাজনীতি, হেডমাস্টার, জীবনঢুলি, নেকাব্বরের মহাপ্রয়াণ, ঘেটুপুত্র কমলা, নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার, গহীন বালুচর, আলফা, জান্নাত, জন্মভূমি, রাজপুত্র, পাঠশালা, সনাতন গল্প, মহুয়া সুন্দরী, জাগে প্রাণ পতাকায় জাতীয় সঙ্গীতে, খাঁচা, গেরিলা এবং চিত্রা নদীর পাড়ে।

বাংলাদেশ সময়: ০৬৫২ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
ভিএস/এসএইচ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14