bangla news

মেলায় আব্দুল্লাহ শুভ্রর ‘কালো জোছনায় লাল তারা’

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৭ ৭:০৮:১০ পিএম
‘কালো জোছনা লাল তারা’ গ্রন্থের মোড় প্রচ্ছদ

‘কালো জোছনা লাল তারা’ গ্রন্থের মোড় প্রচ্ছদ

একুশে গ্রন্থমেলায় এসেছে আব্দুল্লাহ শুভ্রর দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘কালো জোছনায় লাল তারা’। বইটি মেলায় এনেছে অন্বেষা প্রকাশনী।

বাংলাদেশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) বিসিএস কর্মকর্তা (অ্যাডিশনাল এসপি) আব্দুল্লাহ আল ইয়াছিন শুভ্রর প্রথম কাব্যগ্রন্থ ‘ফাগুন রঙা শব্দ’ প্রকাশিত হয় গতবছর। পাঠকমহলে সমাদৃত হয় বইটি। এরই প্রেরণা ‘কালো জোছনায় লাল তারা’।

শিল্পী সোহেল আনামের চমৎকার প্রচ্ছদে ছয় ফর্মার ‘কালো জোছনা লাল তারা’ বইটির দাম ২০০ টাকা। পাওয়া যাচ্ছে বইমেলায় অন্বেষার প্যাভিলিয়নে। 

‘কালো জোছনা লাল তারা’ কাব্যগ্রন্থ সম্পর্কে আব্দুল্লাহ শুভ্র বলেন, মানবজীবনে রহস্যময়তা, রোমান্টিসিজম, রোমাঞ্চ-ফ্যান্টাসি আর সাফল্য-ব্যর্থতার হাত-ধরাধরি চলা। এসবই দার্শনিক নান্দনিকতায় কবিতার রূপ পেয়েছে। দেশপ্রেমের মেটাফোরিক ভাব জাগিয়ে তোলার প্রয়াস আছে তার কবিতায়।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ও স্নাতকোত্তর আব্দুল্লাহ শুভ্রর প্রথম প্রকাশিত কবিতা ’রাজমঞ্জরির অর্চনা’ দৈনিক প্রথম আলোর সাহিত্য সাময়িকীতে ছাপা হয় ২০০৮ সালের ১২ সেপ্টেম্বর সংখ্যায়।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বইমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-17 19:08:10