ছাত্রলীগ বইমেলা
[x]
[x]
ঢাকা, বুধবার, ৬ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

ছাত্রলীগের স্টলে ইতিহাস-মুক্তিযুদ্ধ ও প্রধানমন্ত্রীর বই

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৫ ৮:৪৫:১৮ পিএম
ছাত্রলীগের স্টলে ক্রেতা-দর্শনার্থীর ভিড়, ছবি: বাংলানিউজ

ছাত্রলীগের স্টলে ক্রেতা-দর্শনার্থীর ভিড়, ছবি: বাংলানিউজ

অমর একুশে গ্রন্থমেলা থেকে: দেশভাগ থেকে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত ঘটনাবলী নিয়ে লেখা ইতিহাসের বিভিন্ন বই মিলছে বইমেলার ছাত্রলীগের স্টলে। সেইসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বইও পাওয়া যাচ্ছে মাতৃভূমি নামের স্টলটিতে।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) মেলার বাংলা একাডেমি অংশ ঘুরে দেখা গেছে, ছাত্রলীগের নেতাকর্মীরা ছাড়াও বিভিন্ন বয়সের মানুষ স্টলটিতে বই খোঁজ করছেন। কিনছেন পছন্দের বই।

স্টলে বসে থাকা ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সহ সভাপতি কামরুল হক বাংলানিউজকে বলেন, আমাদের বার্ষিক প্রকাশনা মাতৃভূমি ছাড়াও অন্যান্য প্রকাশনা থেকে ইতিহাস সম্পর্কিত বই এখানে সংগ্রহ করা আছে। এছাড়া বর্তমান সাধারণ সম্পাদকের বেশ কয়েকটি সম্পাদিত গ্রন্থ ছাড়াও শিশুতোষ গ্রন্থ রয়েছে।

স্টলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বইগুলো হলো- ‘নির্বাচিত প্রবন্ধ’, ‘শেখ মুজিব আমার পিতা’, ‘বিপন্ন গণতন্ত্র লাঞ্ছিত মানবতা’, ‘দারিদ্র্য দূরীকরণ: কিছু চিন্তাভাবনা’ ও ‘আমরা জনগণের কথা বলতে এসেছি’।

সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর সম্পাদিত গ্রন্থগুলো হলো- ‘শেখ কামাল স্মৃতি-বিস্মৃতি’, ‘গণমানুষের শেখ হাসিনা’ ও ‘শেখ হাসিনার জয়যাত্রা’।

শিশুতোষ গ্রন্থের মধ্যে রয়েছে- ‘শিশুদের চিনডেরেলা’, ‘নলেজ ব্যাংক’, ‘গল্পসমগ্র’ ও ‘বইটি হাতে নাও, বিজ্ঞানী হয়ে যাও’।

স্টল থেকে বই কেনা সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র আমিনুল ইসলাম মানিক বাংলানিউজকে বলেন, ছাত্রলীগকে ভালোবাসি অনেক। রাজনীতিও করছি। বইমেলায় এসে রাব্বানী ভাইয়ের ‘ভালোবাসি বাংলাদেশ ছাত্রলীগ’ ও ‘ছাত্রলীগের ঐতিহাসিক অর্জন’ বই দু’টো কিনেছি।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
এসকেবি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ছাত্রলীগ বইমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache