ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯
bangla news

ছুটির দিনে মুখর বইমেলা, স্টলে স্টলে ভিড়

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৫ ৭:৩১:০৯ পিএম
মেলায় নিজের পছন্দের বই দেখছেন এক ছাত্র/ছবি: শাকিল

মেলায় নিজের পছন্দের বই দেখছেন এক ছাত্র/ছবি: শাকিল

গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র জোবায়ের মাহমুদ সৈকত। ক্লাস-পরীক্ষা থাকায় বইমেলায় আসার জন্য ছুটির দিনকেই বেছে নেন। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। বাংলা একাডেমির গ্রন্থমেলা থেকে কিনলেন বেশ কয়েকটি পছন্দের বই।

বাংলানিউজকে জোবায়ের বলেন, বইমেলার প্রতি অন্যরকম আবেগ কাজ করে। দূরে থাকায় প্রতিদিন আসা সম্ভব হয় না। সকালে বাস থেকে নামলাম। বই কেনা হল। রাতের বাসেই আবার পাবনা ফিরবো।

শুধু জোবায়ের নয়, সপ্তাহে ছয়দিন কর্মদিবসে ব্যস্ত থাকা মানুষদের বইমেলায় আসার সুযোগ মেলে শুক্রবার ছুটির দিনে। বিকেল গড়িয়ে সন্ধ্যা নামতেই সব বয়সী মানুষের ঢল নামে মেলার বাংলা একাডেমি আর সোহরাওয়ার্দী উদ্যান অংশে। বইপ্রেমী ও দর্শনার্থীদের পদচারণ মুখর হয়ে ওঠে পুরো এলাকা। প্রতিটি স্টলে স্টলে পছন্দের বইয়ের খোঁজ করছেন তারা।

মেলার আগত দর্শনার্থীরা/ছবি: শাকিলকেউ এসেছেন বন্ধুদের সঙ্গে, কেউবা পরিবারের সঙ্গে।

রামপুরা থেকে ছোট ভাই তালহাকে নিয়ে এসেছেন মোহাম্মদ হাসান। কিনে দিয়েছেন অধ্যাপক জাফর ইকবালের শিশুতোষ বই। বাংলানিউজকে তিনি বলেন, বইয়ের প্রতি টান বাড়াতে তাকে নিয়ে আসা। তার পছন্দমতো বইটা কিনে দিলাম।

ছুটির দিনে তুলনামূলক বেশি বিক্রি হয় বই। যার কারণে অধিকাংশ প্রকাশনীকে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে। বই কেমন বিক্রি হচ্ছে জিজ্ঞেস করতেই অন্যপ্রকাশের বিক্রয়কর্মী পলাশ সরকার বাংলানিউজকে বলেন, দেখতেই পাচ্ছেন বইয়ের চাহিদা কেমন। আজকের দিনে সবচেয়ে বিক্রি বেশি হচ্ছে। হুমায়ূন আহমেদের পাশাপাশি হরিশংকর জলদাসের প্রস্থানের আগে এবং সৈয়দ নজরুল ইসলামের বই বিক্রি বেশি হচ্ছে।

**প্রাণ ফিরছে প্রাণের মেলায়
বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
এসকেবি/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   বইমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db