ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news

শিশুপ্রহরে কেনাকাটায়ও দুরন্ত শিশুরা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৫ ১:০৩:১৮ পিএম
ভিড় জমিয়ে বই কিনছে শিশুরা/ছবি: শাকিল

ভিড় জমিয়ে বই কিনছে শিশুরা/ছবি: শাকিল

গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলার দু’দিনে ছয় ঘণ্টা শুধুই শিশুদের জন্য। সপ্তাহের  শুক্র ও শনিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শুধু শিশুদের জন্য মেলার সময় বরাদ্দ। নিজেদের মতো করে অবাধে ঘুরেফিরে, দেখে-শুনে যেন বই কিনতে পারে, সেজন্য এ ব্যবস্থা থাকে প্রতিবছর।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকে গ্রন্থমেলার গেটে অসংখ্য শিশু অপেক্ষা করছিলো। গেট খুলে দেওয়ার সঙ্গে সঙ্গে অভিভাবকদের হাতে ধরে মেলায় আসতে শুরু করে তারা। অন্য দিনের চেয়ে একটু বেশি ভিড় আজ।

ছোট ছোট শিশুদের হাসি, উল্লাস, দৌড়াদৌড়ি, খুনসুঁটি, আবদার, লাফালাফি- সব কিছুর মধ্যে দিয়ে জমে উঠেছে অমর একুশে গ্রন্থমেলার ১৫তম দিন।

বাবা-মায়ের হাত ধরে বিভিন্ন স্টল ঘুরে ঘুরে বই দেখছে শিশুরা। একেকটি স্টলে ঢুকে রংবেরঙের বই নেড়ে চেড়ে দেখছে তারা। কিনে নিচ্ছে পছন্দের বইটি। কেনাকাটায়ও তারা দুরন্ত। আর ছোটবেলা থেকেই পড়ার অভ্যাস গড়ে তুলতে সন্তানদের নিয়ে মেলায় আসা বলে জানান অভিভাবকরা।

এদিকে বই কেনার আনন্দের সঙ্গে শিশুদের জন্য যোগ হয়েছে সিসিমপুর। শিশু প্রহরগুলোতে মেলায় আসা শিশুরা এ সিসিমপুর নিয়েই মেতে থাকে সর্বাধিক সময়।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
এইচএমএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14