ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

শ্রেষ্ঠ কারুশিল্পী পুরস্কার ও কারুমেলা ১৪১৮

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১১
শ্রেষ্ঠ কারুশিল্পী পুরস্কার ও কারুমেলা ১৪১৮

শিল্পীদের মানোন্নয়ন, কারুশিল্পে জাতীয় ঐতিহ্যকে উৎসাহদান ও জনপ্রিয় করার উদ্দেশ্য নিয়ে প্রতি বছর শ্রেষ্ঠ কারুশিল্পী পুরস্কার প্রদান ও কারুশিল্প মেলা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদ ও বেঙ্গল ফাউন্ডেশন যৌথভাবে এর আয়োজন করে।



২৪ নভেম্বর ২০১১ বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আর্ট প্লাজায় বিকেল ৫টা৩০-এ চারটি বিষয়ে শ্রেষ্ঠ কারুশিল্পী পুরস্কার প্রদান ও পাঁচ দিনব্যপী কারুমেলা উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখবেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের এবং বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদের সভাপতি মুনীরা এমদাদ।

১৪১৮ সালে কারুশিল্পের চারটি মাধ্যমে শ্রেষ্ঠ কাজের জন্য প্রত্যেক কারুশিল্পীকে পঞ্চাশ হাজার টাকা মূল্যমানের শ্রেষ্ঠ কারুশিল্পী পুরস্কার ও নয়জন শিল্পীকে ভালো কাজের জন্য প্রশংসাপত্র প্রদান করা  হবে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আর্ট প্লাজায় অনুষ্ঠিতব্য পাঁচ দিনব্যাপী কারুমেলায় প্রায় অর্ধশতাধিক কারুশিল্পী তাঁদের শিল্পকর্ম প্রদর্শন করবেন। কারুমেলা চলবে প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। শেষ হবে ২৮ নভেম্বর ।

এ উপলক্ষ্যে ২২ নভেম্বর বেঙ্গল শিল্পালয়ে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় কারুশিল্প পরিষদের সভাপতি মুনীরা এমদাদ, জাতীয় কারুশিল্প পরিষদের নির্বাহি কমিটির সদস্য শিল্পী শেখর সাহা এবং বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী। লিখিত বক্তব্য উপস্থাপন করেন বেঙ্গল ফাউন্ডেশনের ব্যবস্থাপক সারোয়ার জাহান।

বাংলাদেশ সময় ১৮৫৫, নভেম্বর ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad