bangla news

মেলায় শিশুদের নজর কেড়েছে যেসব বই

  সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০২ ১০:১০:৪৩ পিএম
বই দেখছে শিশুরা-ছবি-জি এম মুজিবুর 

বই দেখছে শিশুরা-ছবি-জি এম মুজিবুর 

ঢাকা: মাসব্যাপী বইমেলায় শিশুদের পছন্দের শীর্ষে রয়েছে ‘ডিজিটাল বর্ণমালা, বিজ্ঞানের খেলা’ ও ‘ডাইনোসরের জীবন’।

অন্যদিকে একটু বড় বয়সীদের পছন্দের নজর কেড়েছে-চিল্ডেন নলেজ, স্কুলভিত্তিক বিজ্ঞান প্রজেক্ট, হালুম-হ‍ুলুম এবং কিশোরদের জন্য গল্পে গল্পে বুদ্ধির খেলা ইত্যাদি। ফলে এসব স্টলগুলোতে শনিবার (২ ফেব্রুয়ারি) ভিড় ছিলো বেশি। আর তাতে ভালো বেচাকেনা হচ্ছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।
 
বাব‍ার সঙ্গে বই কিনতে আসা মাওজুদা বিনতে সালাম বাংলানিউজকে বলেন, নতুন বই পড়তে আমার ভালো লাগে। প্রতি বছর মেলায় বই কিনতে আসি। এবার আব্বু আর ছোট বোনের সঙ্গে মেলায় এসেছি।
 
আমি আহাসান হাবীবের ছোটদের ‘স্কুলের গল্প’, ‘এক বিশাল শালগম’ বই কিনেছি।
 
সঙ্গে থাকা ছোট বোন মায়েদা বিনতে সালাম বাংলানিউজকে বলেন, মেলায় নতুন বই কিনতে পারি। ইচ্ছামতো ঘুরতে পারি। আমার খুব ভালো লাগে।
 
শব্দশিল্প প্রকাশনীর আলাউদ্দিন আলো বাংলানিউজকে বলেন, এবারের মেলায় স্কুলে যায়, কিংবা যাবে এরকম শিশুদের জন্য আদর্শলিপির পরিবর্তে ‘প্রথম পড়া মায়ের কাছে’ বই এনেছি। বাবা-মা কিংবা শিক্ষক ছাড়াই বাচ্চারা বইটির মাধ্যমে স্কুলের প্রাথমিক শিক্ষা অর্জন করতে পারবে।
 
তিনি বলেন, বিরেন্দ্র নাথ রায়ের ‘ছোটদের চিল্ডেন নলেজ ব্যাংক, স্কুলভিত্তিক বিজ্ঞান প্রজেক্ট’ বইগুলো কিনছে বাচ্চারা।
 
সপ্তভিউ প্রকাশনীর কর্মকর্তা রফিউজ্জমান দুর্জয় বাংলানিউজকে বলেন, রুনা তাসলিমের ছোটদের ‘বিজ্ঞানের খেলা’ আসাদ চৌধুরীর ‘গানের পাখি গল্প’ কক্সবাজারের কাকাতুয়া-বইগুলো শিশুরা দেখছে।

 
শিশু রাজ্য প্রকাশনীর কর্ণধার আক্কাস খান বাংলানিউজকে বলেন, ‘বাংলা শব্দমালা’ কিশোরদের জন্য ‘গল্পে গল্পে বুদ্ধির খেলা’ এবং ‘ডাইনোসরের জীবন’ বইগুলো বেশি চলছে।
 
বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৯
এমএফআই/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন :   বইমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-02-02 22:10:43