ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বাংলা একাডেমির ৪ পুরস্কার ঘোষণা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
বাংলা একাডেমির ৪ পুরস্কার ঘোষণা  অধ্যাপক হায়াৎ মামুদ, কবি মুহম্মদ নূরুল হুদা, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী ও কবি আবিদ আজাদ।

ঢাকা: বাংলা ভাষা, সাহিত্য ও সংস্কৃতি চর্চার ক্ষেত্রে সবসময়ই অবদান রেখে চলেছে বাংলা একাডেমি। তারই ধারাবাহিকতায় সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ঘোষণা করা হয়েছে বাংলা একাডেমি পরিচালিত চারটি পুরস্কার।

চারটি পুরস্কারের মধ্যে 'সাহিত্যিক মোহাম্মদ বরকতুল্লাহ প্রবন্ধসাহিত্য পুরস্কার' ২০১৮-এ ভূষিত হয়েছেন ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। কবিতায় বিশেষ অবদানের জন্য 'মযহারুল ইসলাম কবিতা পুরস্কার-২০১৮'-এ ভূষিত হয়েছেন কবি মুহম্মদ নূরুল হুদা।

শিশু সাহিত্যে বিশেষ অবদানের জন্য কবীর চৌধুরী শিশুসাহিত্য পুরস্কার ২০১৮-এ ভূষিত হয়েছেন অধ্যাপক হায়াৎ মামুদ। এছাড়া সা’দত আলি আখন্দ সাহিত্য পুরস্কার ২০১৮-এ ভূষিত হয়েছেন কবি আবিদ আজাদ (মরণোত্তর)।

সোমবার (১৯ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন বাংলা একাডেমির জনসংযোগ, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ বিভাগের পরিচালক অপরেশ কুমার ব্যানার্জী।

আগামী ৮ ডিসেম্বর (শনিবার) বাংলা একাডেমির সাধারণ পরিষদের ৪১তম বার্ষিক সভায় আনুষ্ঠানিকভাবে এ চারটি পুরস্কার দেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০১০৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।