[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

শেষের আমেজে লিট ফেস্ট শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-১০ ১১:০০:০২ এএম
বাংলা একাডেমি প্রাঙ্গণ। ছবি: বাংলানিউজ

বাংলা একাডেমি প্রাঙ্গণ। ছবি: বাংলানিউজ

ঢাকা: শেষের আমেজ নিয়ে বাংলা একাডেমিতে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক সাহিত্য উৎসব (ঢাকা লিট ফেস্ট) ২০১৮।

শনিবার (১০ নভেম্বর) সকাল থেকে একাডেমির দ্বার খুলতেই সাহিত্যপ্রেমীরা আসতে শুরু করে। এছাড়া শিক্ষার্থীদের উপস্থিতিও ছিল লক্ষ্য করার মতো। এদিন সকালে একাডেমির লনে চলে আধ্যাত্মিক গান। কবি আসলাম সানীর পরিচালনায় কিশোর মনন ও আবৃত্তি।

লিট ফেস্টে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আশরাফুল ইসলাম বাংলানিউজকে বলেন, গত বছর থেকে লিট ফেস্টে কাজ করি সাহিত্যের প্রতি ভালোলাগা থেকে। বিশেষ করে বিদেশি সাহিত্যিকদের সঙ্গে পরিচয় ঘটে। দু'দিন ভালো সময় কেটেছে। ফেস্টে শেষের আমেজ চলে এসেছে।

ফেস্টে আসা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী তানজিনা তাবাসসুম বাংলানিউজকে বলেন, প্রতিবারই একটা দিন লিট ফেস্টে আসার চেষ্টা করি। এবার শেষদিনে আসতে পেরে ভালো লাগছে। কয়েকটি সেশনে অংশ নেব।

সন্ধ্যা ৭টায় আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে সমাপনী অনুষ্ঠান শুরু হবে লিট ফেস্টের। এতে প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, নভেম্বর ১০,২০১৮
এসকেবি/এইচএমএস/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14