[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

জেমকন সাহিত্য পুরস্কার পেলেন প্রশান্ত মৃধা-হামিম-নাঈম

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৯ ৬:১৩:১০ পিএম
জেমকন সাহিত্য পুরস্কারপ্রাপ্তদের সঙ্গে অতিথিরা/ছবি: জিএম মুজিবুর

জেমকন সাহিত্য পুরস্কারপ্রাপ্তদের সঙ্গে অতিথিরা/ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ২০১৮ সালের জেকমন সাহিত্য পুরস্কার পেলেন কথা সাহিত্যিক প্রশান্ত মৃধা। এছাড়া জেকমন তরুণ কথাসাহিত্য পুরস্কার পেয়েছেন কথাসাহিত্যিক হামিম কামাল ও জেমকন তরুণ কবিতা পুরস্কার পেয়েছেন কবি হাসান নাঈম।

শুক্রবার (৯ নভেম্বর) বিকেলে ঢাকা আন্তর্জাতিক সাহিত্য উৎসবে বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য বিষারদ মিলনায়তনে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়। একইসঙ্গে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় জেমকন সাহিত্য পুরস্কার।

পুরস্কারের স্বীকৃতিস্বরূপ প্রশান্ত মৃধাকে তার 'ডুগডুগির আসর' উপন্যাসের জন্য নগদ ৮ লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননাপত্র দেওয়া হয়। হামিম কামালকে তার ছোট গল্পের পাণ্ডুলিপি 'সোনাইলের বনে' এবং হাসান নাঈমকে তার 'দিল নিলামের হাট' নামে কবিতার পাণ্ডুলিপির জন্য নগদ ১ লাখ টাকা, ক্রেস্ট ও সম্মাননাপত্র দেওয়া হয়।

পুরস্কারপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন জেমকন গ্রুপের পরিচালক ড. কাজী নাবিল আহমেদ। এসময় তিনি বলেন, বাংলা সাহিত্যের সৃজনশীল লেখকদের সম্মানিত করার জন্যই মূলত এ পুরস্কার দেওয়া হয়। জেমকন সাহিত্য পুরস্কার সৃষ্টিশীল লেখকদের প্রেরণা জোগাবে বলেই আমরা বিশ্বাস করি।

পুরস্কারপ্রাপ্তির অনুভূতি প্রকাশ করে প্রশান্ত মৃধা বলেন, প্রত্যাশাহীন কর্তব্য পালন করে যদি পুরস্কার পাওয়া যায়, তাহলে আনন্দের সীমা থাকে না। এ পুরস্কারটিও আমার কাছে ঠিক তাই।

কথা সাহিত্যিক হামিম কামাল বলেন, আমার জীবনের পরম এক আনন্দের দিন আজ। আমি সত্যিই অভিভূত।

কবি প্রশান্ত মৃধা বলেন, এই পুরস্কার পেয়ে আমি সত্যিই অনেক আনন্দিত। এই পুরস্কার আমাকে সাহিত্যের সঙ্গে আরো নিবিড়ভাবে সম্পৃক্ত থাকার প্রেরণা জোগাবে।
 
ভাবনার দুয়ার খুলে দেয় মঞ্চনাটক
বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
এইচএমএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache