[x]
[x]
ঢাকা, শনিবার, ৩ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
bangla news

হুমায়ূন পুরস্কার পাচ্ছেন রিজিয়া রহমান-ফাতিমা রুমি

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৪ ৮:৪৩:০৪ পিএম
রিজিয়া রহমান ও ফাতিমা রুমি

রিজিয়া রহমান ও ফাতিমা রুমি

ঢাকা: দেশের নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭০তম জন্মবার্ষিকী আগামী ১৩ নভেম্বর। এ উপলক্ষকে সামনে রেখে ঘোষণা করা হয়েছে এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার।

এবছর সাহিত্যে সামগ্রিক অবদানের জন্য প্রবীণ কথাশিল্পী রিজিয়া রহমান এবং নবীন সাহিত্য শ্রেণীতে এ পুরস্কার পাচ্ছেন ফাতিমা রুমি।

আগামী ১২ নভেম্বর বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার দেওয়া হবে।

রোববার (৪ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুরস্কারপ্রাপ্তদের নাম প্রকাশ করেছেন অন্যদিন সম্পাদক মাজহারুল ইসলাম।

তিনি জানান, ২০১৫ সালে প্রবর্তিত হয় ‘এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার’। সাহিত্যে সামগ্রিক অবদানের জন্য প্রবীণ কথাশিল্পী রিজিয়া রহমান এবং ২০১৭ সালে প্রকাশিত ‘সাঁঝবেলা’ গ্রন্থটির জন্য নবীন সাহিত্য শ্রেণীতে (অনূর্ধ্ব চল্লিশ বছর বয়স্ক লেখক) ফাতিমা রুমিকে এ পুরস্কার দেওয়া হবে। পুরস্কার হিসেবে তারা পাবেন যথাক্রমে পাঁচ লাখ এবং এক লাখ টাকা। এছাড়াও দেওয়া হবে ক্রেস্ট, উত্তরীয় ও সার্টিফিকেট।

২০১৫ সালে এ পুরস্কার পেয়েছিলেন শওকত আলী ও সাদিয়া মাহজাবীন ইমাম, ২০১৬ সালে হাসান আজিজুল হক ও স্বকৃত নোমান এবং ২০১৭ সালে এ পুরস্কার পান জ্যোতিপ্রকাশ দত্ত এবং মোজাফ্ফর হোসেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২৩০১৮
এইচএমএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db