[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

জাদুঘরে প্রধানমন্ত্রীর ৭১ প্রতিকৃতি প্রদর্শনী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-১২ ৫:১১:২৩ পিএম
প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী উপলক্ষে আঁকা ৭১ প্রতিকৃতি দেখছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী উপলক্ষে আঁকা ৭১ প্রতিকৃতি দেখছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে কর্মশালায় আঁকা ৭১ প্রতিকৃতি ও জামালপুরের ঐতিহ্যবাহী ১০১টি সুচিশিল্পীর প্রদর্শনীর উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (১২ অক্টোবর) দুপুরে রাজধানীর শাহবাগে অবস্থিত জাদুঘরে এ প্রদর্শনীর উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

হাসুমণির পাঠশালা এ প্রদর্শনীর আয়োজন করে। জাদুঘরের নলিনীকান্ত ভট্টশালী গ্যালারি ও প্রধান মিলনায়াতনের লবিতে আগামী ১৮ অক্টোবর পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে।বক্তব্য রাখছেন সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ছবি: বাংলানিউজউদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, বিশেষ অতিথি ছিলেন বরণ্যশিল্পী অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী, জাদুঘরের মহাপরিচালক মো. মাকসুদুর রহমান পাটওয়ারী।

স্বাগত বক্তব্য রাখেন জাদুঘরের সচিব মো. শওকত নবী। সভাপতিত্ব করেন হাসুমণির পাঠাশালার সভাপতি মারুফা আক্তার পপি।বক্তব্য রাখছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। ছবি: বাংলানিউজস্পিকার শিরীন শারমিন বলেন, এটি একটি অনন্য উদ্যোগ। জন্মদিন অনুষ্ঠান বিভিন্নভাবে উদযাপন করা হয়ে থাকে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে, অর্থনৈতিক সূচকে উন্নয়নে ও দেশের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাই তার জন্মদিনের অনুষ্ঠান সৃষ্টিশীল কাজের মাধ্যমেই উদযাপন করা উচিত। এমন গঠনমূলক কাজগুলোকে উৎসাহিত করা ও শিল্পীদের অনুপ্রাণিত করা দরকার আমাদের। তাদের সহযোগিতা করা ও প্রশিক্ষণের আওতায় আনতে পারলে শিল্পীদের প্রতিভা বিকাশ সম্ভব।

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, প্রধানমন্ত্রী নিজের মেধা ও যোগ্যতায় আরেকজন ব্যক্তিত্ব হিসেবে নিজেকে উদ্ভাসিত করেছেন। যেটি অনেক কঠিন। কারণ বটগাছের নিচে কোনো গাছ টেকে না। কিন্তু প্রধানমন্ত্রী এটিকে ব্যর্থ প্রমাণ করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৮
এসকেবি/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   প্রধানমন্ত্রী শেখ হাসিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache