ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

নীলফামারীতে উত্তরবঙ্গ সাহিত্য সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৮
নীলফামারীতে উত্তরবঙ্গ সাহিত্য সম্মেলন উত্তরবঙ্গ সাহিত্য সম্মেলন

নীলফামারী: নীলফামারীতে উত্তরবঙ্গ সাহিত্য সম্মেলন ও বিশ্বমানের সাহিত্য চর্চার প্রশিক্ষণ ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মূল অনুষ্ঠানটি দুটি পর্বে ভাগ করা হয়। 

শনিবার (২৯ সেপ্টেম্বর) জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন তিন বাংলার সাহিত্য সাংস্কৃতি সংগঠনের মহাসচিব জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গোলাম শফিক।

প্রথম পর্বের আলোচনায় প্রধান আলোচক ছিলেন কবি কথাকার ও সম্পাদক সালেম সুলেরী এবং দ্বিতীয় পর্বের আলোচনায় প্রধান বক্তা ছিলেন বাংলা একাডেমির উপ-পরিচালক তপন বাগচী।

প্রথম পর্বের আলোচনা শেষে সেখানে জেলার প্রায় ২৮০ জন ক্ষুদে কবিদের প্রশিক্ষণ দেওয়া হয়। দ্বিতীয় পর্বে সেখানে সেমিনার অনুষ্ঠিত হয়। শেষে অংশ গ্রহণকারীদের মধ্যে সনদ ও অতিথিদের মধ্যে ক্রেস্ট বিতরণ করা হয়।

ভারত বাংলাদেশ ও প্রবাস বাংলার আয়োজনে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক আহসান রহিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, বাংলা একাডেমির উপ-পরিচালক তপন বাগচী, আমেরিকা প্রবাসী লেখক ও কবি রওনক আফরোজ, প্রবাসী কবি ও মুক্তিযোদ্ধা মখদুম আজম মাশরাফি, কবি কথাকার ও সম্পাদক সালেম সুলেরী, কবি রুবিনা আজাদ, কবি ও চিত্রকার শিশির বিন্দু বিশ্বাস ও আয়োজক কমিটির সদস্য সচিব কবি সেলিনা সাথি, মারুফ খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।