[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
bangla news

চন্দ্রাবতী শিশুসাহিত্য পুরস্কার পেলেন দুই সাহিত্যিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২১ ৭:০১:০৩ পিএম
চন্দ্রাবতী শিশুসাহিত্য পুরস্কার তুলে দেওয়া হচ্ছে

চন্দ্রাবতী শিশুসাহিত্য পুরস্কার তুলে দেওয়া হচ্ছে

ঢাকা: চন্দ্রাবতী শিশুসাহিত্য পুরস্কার পেলেন বিজ্ঞান-সাহিত্যের কীর্তিমান লেখক সুব্রত বড়ুয়া এবং কীর্তিমান কথাসাহিত্যিক ও শিশুসাহিত্যিক ইমদাদুল হক মিলন।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে চন্দ্রাবতী শিশুসাহিত্য উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তাদের হাতে পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

দুই দিনব্যাপী এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষাবিদ জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান।শুক্রবার বিকেলে শুরু হওয়া এ উৎসব চলবে শনিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা পর্যন্ত। সারাদেশ থেকে চার শতাধিক শিশুসাহিত্যিক উৎসবে অংশ নিয়েছেন।

উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান; লেখক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিশুসংগঠক আবুল মোমেন এবং এবি ব্যাংক লিমিটেডের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মসিউর রহমান চৌধুরী।

সম্মেলনের দ্বিতীয় দিন শনিবার বিভিন্ন অধিবেশনে প্রবন্ধপাঠ, আলোচনা এবং ছড়া-কবিতার আবৃত্তির মাধ্যমে শিশুসাহিত্যের একটি সংক্ষিপ্ত রূপরেখা তুলে ধরা হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮ 
এজেড/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache