[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৭ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

বেঙ্গল বইয়ের চিলেকোঠায় কমিক্স বইয়ের রাজ্য 

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১৭ ৫:৪১:০২ পিএম
বেঙ্গল বইয়ের চিলেকোঠায় কমিক্স সংগ্রহশালা-ছবি-বাংলানিউজ

বেঙ্গল বইয়ের চিলেকোঠায় কমিক্স সংগ্রহশালা-ছবি-বাংলানিউজ

ঢাকা: অনেকের কাছেই কমিক্স বই পড়াটা নেশার মতো। বিশেষ করে অনেকের ছোটবেলাটাই কাটে কমিক্স পড়ে। বড় হয়েও শেষ হয় না সে নেশা, কাজের ফাঁকে একটু ফুসরত মিললেই অনেকেই চোখ বুলিয়ে যান কমিক্স বইয়ের পাতায় পাতায়। তবে দৈনন্দিন ব্যস্ততা আর নাগরিক ব্যবস্থায় নিয়মিত কমিক্স বই কেনা বা পড়ার সুযোগ হয় না অনেকেরই। তাদের জন্যই রাজধানীর লালমাটিয়ার বেঙ্গল বইয়ে চালু হয়েছে কমিক্স ক্যাশে।

বেঙ্গল বইয়ের চিলেকোঠায় কমিক্স বইয়ের এ রাজ্যকে আরও সমৃদ্ধ করেছে কমিক্স লেখক আহমেদ কামাল ভূঁইয়া'র (১৯৮৪- ২০১৭) বই এবং তার কমিক্স বইয়ের বিশাল সংগ্রহ। কমিক্সপ্রেমীদের জন্যই আহমেদ কামাল ভূঁইয়ার পরিবারের সঙ্গে কথা বলে তার সংগ্রহ আনা হয়েছে কমিক্স ক্যাশে। এছাড়া বেঙ্গল বই ও অন্য দেশি-বিদেশি কমিক্সের সমাহার তো রয়েছেই।

বেঙ্গল বইয়ের চিলেকোঠায় কমিক্স সংগ্রহশালা উদ্বোধন অনুষ্ঠান-ছবি-বাংলানিউজকমিক্স ক্যাশে শুধু একটি বইয়ের সংগ্রহশালা নয়, বরং এটি যেন একটি কল্পনার রাজ্য। এখানে হাজার হাজার কমিক্সের মধ্য থেকে যে কেউ খুব সহজেই খুঁজে নিতে পারবে তার পছন্দেরটি। নিজেকে সেখানে হারিয়ে খুঁজে নিতে পারেন ভয়ংবর অথবা সুন্দর গল্পগুলো। আর সেসব গল্পের নৈতিকতার মধ্য দিয়ে প্রকাশ করতে পারেন নিজের মধ্যকার সুপারহিরোকে।

ছোট-বড় সবার উপযোগী বিভিন্ন কমিক্স বইগুলো পাঠ করার ব্যবস্থা রয়েছে এখানে বসেই। কমিক্স এবং গ্রাফিকস উপন্যাসগুলির সঙ্গে রঙিন চিত্র আর কমিক্স ক্যাশের হালকা আলোছায়ার পরিবেশ বইয়ের মধ্য দিয়ে জীবনের প্রতিটি চরিত্রকেই যেন ফুটিয়ে তোলে নিজের সামনে।

সম্প্রতি রাজধানীর লালমাটিয়ার বেঙ্গল বইয়ের চিলেকোঠায় এ কমিক্স ক্যাশের উদ্বোধন করেন আহমেদ কামাল ভূঁইয়া'র বোন আয়শা কামাল। এসময় বেঙ্গল ফাউন্ডেশনের পরিচালক লুভা নাহিদ চৌধুরী, বেঙ্গল ইনস্টিটিউটের পরিচালক কাজী খালেদ আশরাফ, কমিক ম্যাগাজিন 'উন্মাদ'র সম্পাদক ও কার্টুনিস্ট আহসান হাবিবসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এইচএমএস/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache