ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

দেবলীনায় মুখর নির্মল সন্ধ্যা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
দেবলীনায় মুখর নির্মল সন্ধ্যা শিল্পী দেবলীনা। ছবি: বাংলানিউজ

ঢাকা: নির্মল এক সাংস্কৃতিক আবহে বেড়ে ওঠা শিল্পী দেবলীনা সুরের। তার কণ্ঠের সুর সমাহার যেন সে কথায় বলে দিলো দর্শকদের।

সোমবার (১০ সেপ্টেম্বর) ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের (আইজিসি) আয়োজনে একক সঙ্গীত পরিবেশন করেন শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় থেকে রবীন্দ্র সঙ্গীতের ওপর স্নাতক ডিগ্রি অর্জন করা এ শিল্পী।

সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল অডিটোরিয়ামে নজরুল সঙ্গীত, রবীন্দ্র সঙ্গীত ও আধুনিক গান নিয়ে সঙ্গীত সন্ধ্যার আয়োজনে তিনি মুগ্ধতা ছড়িয়ে দেন দর্শক হৃদয়ে।

এ সময় তিনি 'ফুলে ফুলে ঢলে ঢলে', 'ওই ঝিনুক ফোটা', 'সখি ভাবনা কাহারে বলে', 'আমি চিনি গো চিনি তোমারে'সহ বিভিন্ন নজরুল সঙ্গীত, রবীন্দ্র সঙ্গীত ও আধুনিক গান পরিবেশন করেন। এ সময় শিল্পীর গাওয়া বিভিন্ন অনুভবের গানগুলো দর্শক হৃদয়ে মুগ্ধতা এনে দেয়।

আয়োজনে যন্ত্রে সঙ্গত করেন তবলায় অপূর্ব দাস, কিবোর্ডে সজীব, অটোপ্যাডে বিদ্যুৎ রায় এবং গিটারে সামু বড়ুয়া।

শান্তিনিকেতনে সঙ্গীত শিক্ষা গ্রহণকালে পশ্চিমবঙ্গ কেন্দ্রীয় তথ্য অধিদপ্তর আয়োজিত ‘রাজ্য সঙ্গীত’ প্রতিযোগিতায় অংশ নিয়ে লোকসঙ্গীতে প্রথম স্থান লাভ করেন দেবলীনা। ছোটবেলা থেকেই ‘নতুন কুড়ি’সহ বেশ কিছু জাতীয় পর্যায়ের পুরস্কারও অর্জন করেছেন তিনি।

পড়াশোনা শেষ করে দেশে ফিরে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে নিয়মিত শিল্পী হিসেবে তালিকাভুক্ত হন। বর্তমানে দেশের বেসরকারি অধিকাংশ টেলিভিশন চ্যানেলসহ স্টেজে রবীন্দ্র সঙ্গীতের পাশাপাশি পঞ্চকবির গান, আধুনিক ও ফোক সঙ্গীত পরিবেশন করছেন তিনি।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৮
এইচএমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।