ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

‘কালি ও কলম’র  ৫ দিনব্যাপী বিশেষ আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
‘কালি ও কলম’র  ৫ দিনব্যাপী বিশেষ আয়োজন বই দেখছেন একজন পাঠক। (ফাইল ছবি)

ঢাকা: চলতি বছরের ফেব্রুয়ারিতে ১৫ বছরের পা রেখেছে বাংলা ভাষার অন্যতম সাহিত্য পত্রিকা ‘কালি ও কলম’।

১৫ বছরের এ পথচলা উপলক্ষে বেঙ্গল বই প্রাঙ্গণে ২৬ থেকে ৩০ জুলাই পর্যন্ত থাকছে পত্রিকাটির পুরনো সংখ্যা নিয়ে প্রদর্শন ও বিক্রয়ের বিশেষ আয়োজন!

বৃহস্পতিবার (২৬ জুলাই) সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছোটগল্প, কবিতা, চিত্রকলা, রবীন্দ্র-সার্ধশত জন্মবার্ষিকী, জয়নুল আবেদিন সংখ্যাসহ সব বিশেষ সংখ্যার ওপর থাকছে ২০% ছাড়! এছাড়া ১শ টাকায় পাওয়া যাবে তিনটি নিয়মিত সংখ্যা।

বই দেখছেন পাঠকরা।  (ফাইল ছবি)এ পত্রিকায় প্রতিষ্ঠিত কবি-সাহিত্যিকদের লেখার পাশাপাশি পত্রস্থ হয়েছে নবীন ও উদীয়মান লেখকদের লেখা। সাহিত্যের সঙ্গে সঙ্গে শিল্পের বিভিন্ন শাখার লেখাও ধারণ করে চলেছে কালি ও কলম। পাঠক ও লেখকদের একান্ত আগ্রহে ‘কালি ও কলম’ পরিণত হয়েছে বাংলা ভাষার অন্যতম জনপ্রিয় সাহিত্য সাময়িকীতে।

নবীন কবি ও সাহিত্যিকদের সাহিত্যচর্চায় উৎসাহের লক্ষে ২০০৮ সাল থেকে ‘কালি ও কলম’ দিয়ে আসছে তরুণ কবি ও লেখক পুরস্কার। বিভিন্ন উপলক্ষে পত্রিকাটি প্রকাশ করেছে বিশেষ সংখ্যা, যা এ পত্রিকার মর্যাদা আরও বাড়ছে।

প্রদর্শন সময় দুপুর ১২টা শুরু হয়ে চলবে রাত ৯টা পর্যন্ত। স্থান- বেঙ্গল বই, ১/৩ ব্লক ডি, লালমাটিয়া।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
পিআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।