ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

ছায়ানটে কমলিনী মুখার্জির একক সঙ্গীত সন্ধ্যা শুক্রবার

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
ছায়ানটে কমলিনী মুখার্জির একক সঙ্গীত সন্ধ্যা শুক্রবার কমলিনী মুখার্জি

ঢাকা: ছায়ানটে আয়োজন করা হয়েছে ভারতের জনপ্রিয় রবীন্দ্র সঙ্গীত শিল্পী কমলিনী মুখার্জির একক সঙ্গীত সন্ধ্যা। আগামী ২৭ এপ্রিল (শুক্রবার) ছায়ানটের প্রধান অডিটোরিয়ামে এ সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হবে।

ইন্দিরা গান্ধী কালচালার সেন্টারের (আইজিসিসি) আয়োজনে অনুষ্ঠিত এ সঙ্গীত সন্ধ্যা সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

স্বতন্ত্র শৈলী, গানের স্পষ্ট উচ্চারণ ও বাদ্যযন্ত্রের সঙ্গে কণ্ঠের সমন্বয় এ শিল্পীকে গানের জগতে আলাদা বৈশিষ্ট্য দিয়েছে।

গানের জন্য কমলিনী মুখার্জি গত কয়েক বছর সময় কাটিয়েছেন যুক্তরাষ্ট্রে। রবীন্দ্রনাথের গান ও গানের বার্তাটি সফলভাবে পৌঁছে দেওয়ার জন্য তিনি আন্তর্জাতিক শ্রোতাদের কাছেও পরিচিত।

কামালিনী কলকাতার টেলিভিশন ও মঞ্চে নিয়মিত কাজ করছেন। এইচএমভি সারেগামা থেকে তার কয়েকটি গানের অ্যালবাম প্রকাশিত হয়েছে। এছাড়া রবীন্দ্রনাথ ঠাকুরের গানের জন্য তরুণ প্রজন্মের কাছে তার আবেদন সব সময়ই অনন্য।

রবীন্দ্র সঙ্গীতে তরুণ প্রতিভাধর হিসেবে এ শিল্পী পেয়েছেন বেশ কিছু পুরস্কার। সংগীত ছাড়াও কমলিনী গোল্ড মেডেল নিয়ে ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। কামালিনী ভারত ও বিদেশে অনেক মর্যাদাপূর্ণ সঙ্গীতায়োজনে অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।