[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

জাদুঘরে আইজিসিসির রবীন্দ্রসঙ্গীত সন্ধ্যা বুধবার

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১১ ৭:২২:০৯ এএম
মামুন জাহিদ ও আমেনা আহমেদ

মামুন জাহিদ ও আমেনা আহমেদ

ঢাকা: জাতীয় জাদুঘরে বুধবার (১৪ মার্চ) আয়োজন করা হয়েছে রবীন্দ্রসঙ্গীত সন্ধ্যা। এতে সঙ্গীত পরিবেশন করবেন শিল্পী আমেনা আহমেদ ও মামুন জাহিদ।

কবি সুফিয়া কামাল অডিটোরিয়ামে সবার জন্য উন্মুক্ত এ অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। আয়োজন করেছে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার (আইজিসিসি)।
 
আমেনা আহমেদ লন্ডনের ট্রিনিটি কলেজ থেকে পিয়ানো বাজানোর উপর অনার্স ডিগ্রি অর্জন করেছেন। তিনি প্রায় ৩৬ বছর ধরে পশ্চিমা সঙ্গীত ও নাটকের সঙ্গে সম্পৃক্ত। পরে তিনি বাংলাদেশের সুপরিচিত শিক্ষকদের কাছ থেকে রবীন্দ্রসঙ্গীত ও ক্লাসিক্যাল মিউজিক শেখা শুরু করেন। তালিকাভুক্ত শিল্পী হিসেবে আছেন বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে। বাংলাদেশের রবীন্দ্রসঙ্গীত শিল্পী সমিতির পক্ষ থেকে ২০১৩ সালে তাকে 'গুণীজন সম্মাননা'য় সম্মানিত করা হয়।

মামুন জাহিদ রবীন্দ্রসঙ্গীতসহ পুরনো ও আধুনিক গানের চর্চা করেন। নিজেও সঙ্গীত রচনার সঙ্গে সম্পৃক্ত। তিনি রবীন্দ্রসঙ্গীত শিল্পী মিতা হক এবং তপন মাহমুদের কাছ থেকে গান শিখেছেন। তার প্রকাশিত অ্যালবামের সংখ্যা আটটি। এছাড়া তিনি বিটিভির তালিকাভুক্ত শিল্পী এবং বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলে নিয়মিতভাবে গান করেন। তিনি সর্বোচ্চ সম্মানিত গায়ক হিসেবে ২০১৭ সালে 'আরটিভি স্টার অ্যাওয়ার্ড' লাভ করেছেন। 

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
এইচএমএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa