[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
bangla news

শেষ সময়ে মেলায় শিক্ষার্থীদের ভিড়

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৭ ৫:৫৭:৫৩ এএম
শেষ সময়ে মেলায় শিক্ষার্থীদের ভিড়/ ছবি: শাকিল আহমেদ

শেষ সময়ে মেলায় শিক্ষার্থীদের ভিড়/ ছবি: শাকিল আহমেদ

গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: অমর একুশে গ্রন্থমেলার শেষ সময়ে এসে ভিড় জমাচ্ছেন অনেকেই। তবে সবচেয়ে বেশি উপস্থিতি এখন শিক্ষার্থীদের। স্কুল-কলেজ থেকে শুরু করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান ক্রেতা ছিলেন মেলার ২৭তম দিনের প্রথম প্রহরে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বসন্তের রোদেলা দুপুরে মেলার দ্বার খুলতেই মেলা প্রাঙ্গণে অন্যদের সঙ্গে প্রবেশ করেন বিভিন্ন বয়সী শিক্ষার্থীরা। স্টল ঘুরে ঘুরে দেখেন তারা। কিনে নেন নিজের পছন্দের বইটি। এসময় তাদের উপন্যাস, গল্প, কবিতা, মুক্তিযুদ্ধভিত্তিক বইসহ বিভিন্ন বৈজ্ঞানিক কল্পকাহিনী বেশি কিনতে দেখা যায়। কিনেছেন বিভিন্ন নতুন লেখকের বইও।

কথা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফারজানা ইসলাম এ্যানির সঙ্গে। তিনি বলেন, ক্লাস আর অ্যাসাইনমেন্টের ভিড়ে বইমেলায় আসার সুযোগ খুব কম হয়। তবুও অনেক দিন এসে ঘুরে গেছি। এখন মেলার শেষ সময়। তাই ক্যাম্পাসের ক্লাসের ফাঁকে বইমেলায় এলাম। পছন্দের লেখকদের বই আগেই মনস্থির করে রেখেছিলাম, এখন সেগুলো কিনছি। আর নতুন যে লেখকদের বইগুলো এ পর্যন্ত আলোচনায় এসেছে, কিনবো সেগুলোও।

আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের শিক্ষার্থী ফায়েদ মাহমুদ বলেন, পরীক্ষা থাকায় প্রথমদিকে এবারের মেলায় আসতে পারিনি। আজ যে বইগুলো কিনবো সেগুলো ২৫ ফেব্রুয়ারি মেলায় এসেছে। ভিড় কম হবে মনে করে স্কুল শেষ করে চলে এসেছি।

এসময় মেলার বিভিন্ন স্টল ঘিরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে শিক্ষার্থীদের। মূলত শিশু, কিশোর এবং স্কুলের শিক্ষার্থীরা দলবেঁধে বইমেলায় এসেছেন। 

মেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণ সম্পর্কে আদিত্য অনিক প্রকাশনীর বিক্রয় কর্মকর্তা রাসেল আহমেদ বলেন, অন্য দিনের তুলনায় আজ মেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণ বেশি। শেষ সময় বলেই তারা আসছেন। কিনছেন ভিন্নধর্মী বইগুলো।

মেলার এ শেষ প্রহরে অন্যদের পাশাপাশি শিক্ষার্থীদের ভিড় আরো বাড়বে বলেও আশা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৮
এইচএমএস/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db