[x]
[x]
ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
bangla news

‘বাংলাদেশের অর্থনৈতিক পরিকল্পনা ও দারিদ্র্যবিমোচন’

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-১৭ ৬:২০:৫৯ এএম
রাজু আহমেদের বই ‘বাংলাদেশের অর্থনৈতিক পরিকল্পনা ও দারিদ্র্য বিমোচন’

রাজু আহমেদের বই ‘বাংলাদেশের অর্থনৈতিক পরিকল্পনা ও দারিদ্র্য বিমোচন’

অমর একুশে গ্রন্থমেলা থেকে: এবারের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে সাংবাদিক রাজু আহমেদের প্রথম বই ‘বাংলাদেশের অর্থনৈতিক পরিকল্পনা ও দারিদ্র্য বিমোচন’। 

উন্নয়ন ও অর্থনীতি বিষয়ে বিভিন্ন সময়ে লেখা ১২টি গবেষণা প্রতিবেদন ও বিশ্লেষণধর্মী প্রবন্ধ নিয়ে বইটি প্রকাশ করেছে পালক পাবলিশার্স।

এর ভূমিকায় অর্থনীতিবিদ অধ্যাপক এমএম আকাশ লিখেছেন, ‘এ বইয়ের লেখাগুলো একদিকে খুবই তথ্যসৃমদ্ধ, আরেকদিকে এগুলোর সব বিশ্লেষণেই রয়েছে গণমুখী মূল্যবোধের সুস্পষ্ট অভিপ্রকাশ। সাধারণ পাঠক, নাগরিক, অর্থনীতির ছাত্র, গবেষক, নীতি-নির্ধারক সকলেই এসব লেখা পাঠ করে অনেক প্রাসঙ্গিক তথ্য ও ইস্যু নিয়ে গভীরভাবে ভাবার জন্য অনুপ্রাণিত হবেন।...’

‘বাংলাদেশের উন্নয়ন পরিকল্পনা ও দারিদ্র্যবিমোচন’ বইয়ের মূল্য ৪০০ টাকা। একুশে গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে পালক পাবলিশার্সের ২৮৩, ২৮৪ ও ২৮৫ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। পাশাপাশি মিলছে বাংলা একাডেমি প্রাঙ্গণে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ৬৭ নম্বর স্টলেও।

বইটির লেখক রাজু আহমেদ বর্তমানে বেসরকারি টেলিভিশন চ্যানেল জিটিভিতে প্রধান প্রতিবেদক হিসেবে কর্মরত। 

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৮
এইচএমএস/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa