ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

সংস্কৃতি বিকাশ কেন্দ্রের ২০ বছর পূর্তি উৎসব

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১১
সংস্কৃতি বিকাশ কেন্দ্রের ২০ বছর পূর্তি উৎসব

পথিকৃৎ ফাউন্ডেশনের প্রতিষ্ঠান সংস্কৃতি বিকাশ কেন্দ্র নিয়মিত পাঠচক্র, আলোচনা, গ্রন্থাগার প্রতিষ্ঠা এবং অন্যান্য অনুষ্ঠান ও কার্যক্রমের মাধ্যমে জ্ঞান, মূল্যবোধ, রুচির প্রসারতার লক্ষ্যে দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছে।

১৭ অক্টোবর থেকে শাহবাগের পরিবাগে  সংস্কৃতি বিকাশ কেন্দ্র ভবনে শুরু হতে যাচ্ছে প্রতিষ্ঠানটির ২০ বছর পূর্তি উৎসব।

অনুষ্ঠান চলবে ২১ অক্টোবর পর্যন্ত।

অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, চলচ্চিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক সন্ধ্যা, সারা রাতব্যাপী ধ্রুপদী সংগীত এবং প্রীতি সমাবেশ।

১৭ অক্টোবর বিকাল ৫টায় অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন অধ্যাপক সিরাজুল ইসলাম  চৌধুরী।

অনুষ্ঠান শুরু হবে প্রতিদিন বিকাল ৩ টা থেকে। ১৭ অক্টোবর  বিকেল ৩ টায় হবে চলচ্চিত্র প্রদর্শনী, ৫টা ৩০-এ শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ‘আলোকের ঝরণাধারা’ এবং সন্ধ্যা ৭ টায় নৃত্যানুষ্ঠান ‘অঞ্জলী লহ মোর’।

১৮ অক্টোবর বিকেল ৩ টায়  চলচ্চিত্র প্রদর্শনী, ৫টা ৩০-এ ‘সংবিধানের নৈতিক ভিত্তি ও বাংলাদেশের সংবিধান’ বিষয়ক সেমিনার ও সন্ধ্যা ৭টায় বাউল গানের অনুষ্ঠান।

১৯ অক্টোবর বিকাল ৩টায় চলচ্চিত্র প্রদর্শনী, ৫টা ৩০-এ  ‘সময়ের চিহ্নায়ন, উপনিবেশিকতা ও সাম্প্রতিক গদ্য’ বিষয়ক সেমিনার, সন্ধ্যা ৭টায়  ‘ওয়াহিদুল হক সভাকক্ষ এবং সত্যেন বোস সভাকক্ষ’-এর আনুষ্ঠানিক উদ্বোধন এবং সন্ধ্যা ৭টা ৩০-এ মণিপুরী নৃত্য।

২০ অক্টোবর বিকের ৩টায় চলচ্চিত্র প্রদর্শনী, ৫টা ৩০-এ ‘ট্রানজিটের অর্থনীতি ও ভূ-রাজনীতি’ বিষয়ক সেমিনার, সন্ধ্যা ৭টায় ‘খালেদ চৌধুরী পাঠাগার’-এর আনুষ্ঠানিক উদ্বোধন।

এছাড়া এদিন রাত ৯টা থেকে সারারাত চলবে ধ্রুপদী সংগীত।

২১ অক্টোবর শেষ দিন বিকেল ৩টায় চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি রাত পর্যন্ত দু’পর্বে চলবে আড্ডা, স্মৃতিচারণ, স্বরচিত কবিতা পাঠ, আবৃত্তি ও গান।   মাঝে সন্ধ্যা ৬টা ৩০ থেকে ৭টা ৩০ পর্যন্ত ১ঘণ্টা চলবে গীতি আলেখ্য ‘আমার পরিচয়’।

বাংলাদেশ সময় ১৮৫০, অক্টোবর ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad