ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

সপ্তক চট্টোপাধ্যায়ের সংগীতানুষ্ঠান ৩ জানুয়ারি

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
সপ্তক চট্টোপাধ্যায়ের সংগীতানুষ্ঠান ৩ জানুয়ারি কণ্ঠশিল্পী সপ্তক চট্টোপাধ্যায়

ঢাকা: হিন্দুস্তানি ক্লাসিক্যাল ভোকাল মিউজিকের উপর একটি সংগীতসন্ধ্যার আয়োজন করেছে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার। এতে সংগীত পরিবেশন করবেন কণ্ঠশিল্পী সপ্তক চট্টোপাধ্যায়।

অনুষ্ঠানটি হবে শাহবাগ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে। শুরু হবে ৩ জানুয়ারি (বুধবার) সন্ধ্যা ৬টায়।

১৯৯৫ সালে স্বনামধন্য সংগীত পরিবারে জন্ম নেন সপ্তক চট্টোপাধ্যায়। শিশু বয়সেই দাদা বিখ্যাত শাস্ত্রীয়-সংগীতশিল্পী অরুণ চট্টোপাধ্যায় ও বাবা সারথী চট্টোপাধ্যায়ের কাছে সংগীতের প্রশিক্ষণ নেন। ভজন ও ঠুমরিসহ সংগীতের বিভিন্ন শাখায় তিনি অসাধারণ প্রতিভার বহিঃপ্রকাশ ঘটান।

সপ্তক চট্টোপাধ্যায় ‘আইসিসিআর’ এবং ‘অল ইন্ডিয়া রেডিও’র একজন তালিকাভুক্ত শিল্পী। স্কুল পর্যায়ের বিভিন্ন আন্তর্জাতিক সংগীত প্রতিযোগিতায় তিনি একাধিকবার বিজয়ী হয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য- আইআইটি বোম্বেস মুড ইন্ডিগো, আইআইটি দিল্লি প্রভৃতি।

২০০৭ সালে অস্ট্রিয়ান দূতাবাসের আমন্ত্রণে বিশ্ব শিশু গায়কদলের সঙ্গে অস্ট্রিয়ার বিভিন্ন শহরে সফর করেন তিনি। বর্তমানে তিনি দিল্লিভিত্তিক সংগঠন ‘দ্য হংসরাজ প্রোজেক্টে’র সঙ্গে যুক্ত। তিনি ভারত ও বাংলাদেশের বিভিন্ন সাংস্কৃতিক উৎসবে নিয়মিত সংগীত পরিবেশন করেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।