ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

শিল্প-সাহিত্য

পর্দা নামলো ক্ষুদে আলোকচিত্রীদের মিলনমেলার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
পর্দা নামলো ক্ষুদে আলোকচিত্রীদের মিলনমেলার সমাপনী অনুষ্ঠানে পুরস্কৃত হয় বিজয়ী আলোকচিত্রীরা। ছবি: মহসিন হোসেন/ বাংলানিউজ

ঢাকা: দুই দিনব্যাপী শিশুতোষ আলোকচিত্র উৎসব ‘বায়োস্কোপ-২’ সম্পন্ন হয়েছে শুক্রবার (২৯ ডিসেম্বর)। রাত ৮টায় মোবাইল  ও ডিএসএলআর- এ দুই বিভাগে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

শিশুদের জন্য ফাউন্ডেশনের আয়োজনে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর)  জাতীয় শিল্পকলা একাডেমীর চিত্রশালা গ্যালারি-৩ এ ‘ছোটদের তোলা ছোটদের ছবি’ স্লোগানে আলোকচিত্র উৎসবটি শুরু হয়েছিল।
 
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিশুদের জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও উৎসব পরিচালক মুঈদ হাসান তড়িৎ ও স্পটলাইট মিডিয়ার চেয়ারম্যান আসাদুজ্জামান।


 
এবারের উৎসবে হাজারেরও বেশি ক্ষুদে আলোকচিত্রীর আলোকচিত্র থেকে মূল প্রদর্শনীতে স্থান পেয়েছে ৭১টি। আলোকচিত্র। সেখানে প্রদর্শিত হয় সুবিধাবঞ্চিত শিশুদের তোলা ছবিও।
 
মোবাইল বিভাগে ১ম স্থান অধিকার করে ‘Say Good Bye’ শিরোনামে মো. সাব্বির হুসাইনের ছবি। ২য় স্থান পায় ‘কুইলটি অব লাইফ’ শিরোনামে আসিফ হোসেন নাঈমের ছবি। ৩য় স্থান লাভ করে ‘স্বাধীনতা’ শিরোনামের ছবি।
 
ডিএসএলআর বিভাগে ১ম স্থান অধিকার করে ‘দু’টি পুতুলের ভিন্ন জীবন’ শিরোনামে মো. আলী লাবিবের ছবি। ২য় স্থান পায় ‘Winter’ শিরোনামে অণির্বান চৌধুরির ছবি। আর ৩য় স্থান অর্জন করে ‘বাবা এসেছে’ শিরোনামে মাহির হেলালের ছবি।
 
বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
এমএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa