ঢাকা, শনিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

শিল্প-সাহিত্য

সৈয়দ হকের ‘উৎকট তন্দ্রার নীচে’ বইয়ের মোড়ক উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
সৈয়দ হকের ‘উৎকট তন্দ্রার নীচে’ বইয়ের মোড়ক উন্মোচন ‘উৎকট তন্দ্রার নীচে’ কবিতার বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথিরা/ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের ৮৩তম জন্মজয়ন্তীতে তার মৃত্যুর সন্ধিক্ষণে লেখা ‘উৎকট তন্দ্রার নীচে’ কবিতার বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। 

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে কুড়িগ্রাম সরকারি কলেজ অডিটরিয়ামে ‘উৎকট তন্দ্রার নীচে’ কবিতার বইয়ের মোড়ক উন্মোচন করেন জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান। এসময় উপস্থিত ছিলেন কবিপত্নী আনোয়ারা সৈয়দ হক।

মৃত্যুর সন্ধিক্ষণে অসুস্থ অবস্থায় তার শেষ ইচ্ছে অনুযায়ী ২শতম প্রকাশনাটি উৎসর্গ করা হয় কুড়িগ্রামের বিশিষ্ট আইনজীবী, লেখক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকনকে।

কবির জন্মদিনে উত্তরবঙ্গ জাদুঘরের উদ্যোগে মেলা প্রাঙ্গণে তার শৈশব থেকে শেষ জীবনের কিছু দুর্লভ আলোকচিত্র প্রদর্শনের আয়োজন করা হয়।

এসময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মান্নান, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর রবীন্দ্রনাথ চক্রবর্তী, সদর উপজেলা নির্বাহী অফিসার আমিন আল পারভেজ, কুড়িগ্রাম আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন, কবিপত্নী আনোয়ারা সৈয়দ হক, কাজিউল ইসলাম, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান বাবু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এফইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa