ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

শুক্রবার জাতীয় জাদুঘরে ‘এক নির্ঝরের গান’

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
শুক্রবার জাতীয় জাদুঘরে ‘এক নির্ঝরের গান’ নির্ঝরের গান’ শীর্ষক সঙ্গীতানুষ্ঠানে গাইবেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ফাহমিদা নবী, মুন, সভ্যতা ও লিমন

ঢাকা: রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরে শুক্রবার (৩ নভেম্বর) ‘এক নির্ঝরের গান’ শীর্ষক একটি সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে গাইবেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী ফাহমিদা নবী, মুন, সভ্যতা ও লিমন। 

অনুষ্ঠানটি আয়োজন করেছে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার। শুরু হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে, কবি সুফিয়া কামাল অডিটোরিয়ামে।

অনুষ্ঠানটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত।

স্থপতি ও চলচ্চিত্র নির্মাতা এনামুল করিম নির্ঝরের কথা ও সুরে ১০১টি গানের সংকলন নিয়ে প্রথম অ্যালবাম 'এক নির্ঝরের গান: ০০১'। গানশালার ব্যানারে অ্যালবামটিতে নতুন ও পুরনো মিলিয়ে ৪৩ জন শিল্পী গানগুলোতে কণ্ঠ দিয়েছেন। তাদের মধ্যে এ প্রজন্মের তিনজন জনপ্রিয় শিল্পী অটমনাল মুন, রেজাউল করিম লিমন ও কারিশমা শানু সভ্যতা শুক্রবারের অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন। অতিথিশিল্পী হিসেবে গাইবেন বাংলাদেশের আরেক জনপ্রিয় কণ্ঠশিল্পী ফাহমিদা নবী।

বহুমুখী প্রতিভার অধিকারী এনামুল করিম নির্ঝর এদেশে একজন স্থপতি ও চলচ্চিত্র নির্মাতা হিসেবেই অধিক জনপ্রিয়। তিনি স্থপতি হিসেবে ২০০৭ সালে জেকে সিমেন্ট আর্কিটেক্ট অব দ্য ইয়ার এবং বার্জার শ্রেষ্ঠ স্থপতির পুরস্কার অর্জন করেন। ২০০৭ সালে মুক্তি পাওয়া পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আহা’-এর জন্য নির্মাতা হিসেবে জাতীয় পুরস্কার অর্জন করেন।  

সঙ্গীত ভুবনে তিনি তরুণ প্রজন্মের শিল্পীদের নিয়ে কাজ করে চলেছেন।  

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad