ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

শিল্প-সাহিত্য

চিত্রকর্মে আন্তর্জাতিক পুরস্কার পেলেন নাজমা

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
চিত্রকর্মে আন্তর্জাতিক পুরস্কার পেলেন নাজমা

বুলগেরিয়ার রাজধানী সোফিয়ায় লেসেদ্রা আর্ট গ্যালারির উদ্যোগে অনুষ্ঠিত সপ্তম লেসেদ্রা আন্তর্জাতিক পেইন্টিং ও মিশ্র-মাধ্যম প্রতিযোগিতায় দ্বিতীয় শ্রেষ্ঠ চিত্রকর্মের পুরস্কার পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা নাজমা আক্তার।

জবি: বুলগেরিয়ার রাজধানী সোফিয়ায় লেসেদ্রা আর্ট গ্যালারির উদ্যোগে অনুষ্ঠিত সপ্তম লেসেদ্রা আন্তর্জাতিক পেইন্টিং ও মিশ্র-মাধ্যম প্রতিযোগিতায় দ্বিতীয় শ্রেষ্ঠ চিত্রকর্মের পুরস্কার পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা নাজমা আক্তার।

এতে বিশ্বের ৪৬টি দেশের শিল্পীরা অংশ নেন।

যাতে স্লোভেনিয়ার শিল্পী ইভো মার্সনিক প্রথম স্থান ও নাজমা আক্তার ২য় হন।

প্রদর্শনীতে বাংলাদেশের চিত্রশিল্পী নাজমা আক্তার বিমূর্ত ছবি আঁকেন। এর আগে যুক্তরাজ্য, জার্মানি, মালয়েশিয়া ও ভারতে এই শিল্পীর একক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বর্তমান বিশ্বে বিভিন্ন দেশের বিখ্যাত চিত্রশিল্পী ও চিত্রপ্রেমীদের মেলবন্ধন তৈরিতে প্রতিবছর লেসেদ্রা আর্ট গ্যালারি এ ধরনের আন্তর্জাতিক প্রদর্শনী ও প্রতিযোগিতার আয়োজন করে।

এছাড়াও চিত্রশিল্পী নাজমা আক্তারের শিল্পকর্ম বিভিন্ন সময়ে অনেক দেশে একক ও যৌথ প্রর্দশিনীতে অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
ডিআর/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa