ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

শিল্প-সাহিত্য

জামালপুরে হুমায়ূন উৎসব উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
জামালপুরে হুমায়ূন উৎসব উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নন্দিত কথাসাহিত্যক ও নির্মাতা হুমায়ূন আহমেদের ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে জামালপুরে হুমায়ূন উৎসব উদযাপিত হয়েছে।

জামালপুর: নন্দিত কথাসাহিত্যক ও নির্মাতা হুমায়ূন আহমেদের ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে জামালপুরে হুমায়ূন উৎসব উদযাপিত হয়েছে।

রোববার (১৩ নভেম্বর) দিনব্যাপী এ উৎসব উদযাপন করা হয়।

জামালপুর হুমায়ূন উৎসব উদযাপন পরিষদের আয়োজনে সকালে সরকারি আশেক মাহমুদ কলেজ ক্যাম্পাস থেকে একটি বর্ণাঢ্য আনন্দ পদযাত্রা বের করা হয়।

পদযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বকুলতলা গিয়ে শেষ হয়।

পদযাত্রার আগে সমাবেশে বক্তব্য রাখেন- হুমায়ূন উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক মোহতাসিম হাদী রাফী, হিশাম আল মাহান্নাভ, তারিকুল ফেরদৌস, ফজলে রাব্বী সৌরভ ও সাবরিনা তাবাসসুম ভাষা প্রমুখ।

এছাড়া দিনব্যাপী কেক কাটা, আলোচনা সভা, বই মেলা, চলচিত্র প্রদর্শনী, চিত্রাঙ্কন, কুইজ প্রতিযোগিতা ও  সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে হিশাম আল মহান্নাভের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন- জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ মুজাহিদ বিল্লাহ ফারুকী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন- জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের সহযোগী অধ্যাপক আব্দুল হাই আল হাদী, জেলা প্রেসক্লাবের সভাপতি শফিক জামান, সহকারী অধ্যাপক স্বরুপ কাহালী ও শাহিনা ফেরদৌস।

সভায় প্রবন্ধ উপস্থাপন করবেন-সরকারি জাহেদা সফির মহিলা কলেজের সহকারী অধ্যাপক মাহফুজুল বারী।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa