ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

মুনতাসীর মামুনের ৬০ তম জন্মদিন উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-২২ ৩:০৫:১৯ এএম

বাংলাদেশের খ্যাতিমান ইতিহাসবিদ, সাহিত্যিক ও গবেষক অধ্যাপক মুনতাসীর মামুন। তাঁকে এদেশের একজন রজনৈতিক ভাষ্যকার, প্রগতিশীল ও সাংস্কৃতিক আন্দোলনের নিত্য সহযাত্রীও বলা যায়। তাঁর গ্রন্থের সংখ্যা ১৭০টি।

বাংলাদেশের খ্যাতিমান ইতিহাসবিদ, সাহিত্যিক ও গবেষক অধ্যাপক মুনতাসীর মামুন। তাঁকে এদেশের একজন রজনৈতিক ভাষ্যকার, প্রগতিশীল ও সাংস্কৃতিক আন্দোলনের নিত্য সহযাত্রীও বলা যায়। তাঁর গ্রন্থের সংখ্যা ১৭০টি। গল্প, কিশোর সাহিত্য, প্রবন্ধ, গবেষণা, চিত্র সমালোচনা, অনুবাদসহ সাহিত্যের প্রায় সব ক্ষেত্রেই রয়েছে তাঁর অবাধ বিচরণ।

মুনতাসীর মামুন জন্মগ্রহণ করেন ১৯৫১ সালে। ২৪ মে ২০১১ তাঁর ৬০তম জন্ম দিন উপলক্ষে বিকেল ৪টায় শাহবাগের জাতীয় গ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে আয়োজন করা হয়েছে আলোচনা অনুষ্ঠানের এবং সেমিনার হলে আয়োজন করা হয়েছে তাঁর রচিত বইয়ের প্রদর্শনীর।

জন্মদিন উদযাপন অনুষ্ঠানে সভাতিত্ব করবেন ড. মুস্তাফা নূরউল ইসলাম। বই প্রদর্শনী উদ্বোধন করবেন শিল্পী হাশেম খান ও ফাতেমা মামুন। এছাড়া এদিন মোড়ক উন্মোচন করা হবে মুনতাসীর মামুনের মুক্তিযুদ্ধ নিয়ে লেখা একটি বই।

দু’দিনব্যাপী বই প্রদর্শনী চলবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। প্রদর্শনী শেষ হবে ২৫ মে।

বাংলাদেশ সময় ১২৪৬ মে ২২, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-05-22 03:05:19