ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

আসছে পুলিৎজারজয়ী হারপার লির জীবনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-২৭ ৯:০৯:২৭ এএম

"To Kill A Mockingbird" খ্যাত পুলিৎজারজয়ী মার্কিন কথাসাহিত্যিক হারপার লি।  তিনি হচ্ছেন সেই লেখিকা ৫০ বছর আগে প্রকাশিত তার একমাত্র উপন্যাস "To Kill a Mockingbird" প্রকাশের পর তাকে খুব কমই দেখা গেছে মিডিয়াতে কথা বলতে।

"To Kill A Mockingbird" খ্যাত পুলিৎজারজয়ী মার্কিন কথাসাহিত্যিক হারপার লি।  তিনি হচ্ছেন সেই লেখিকা ৫০ বছর আগে প্রকাশিত তার একমাত্র উপন্যাস "To Kill a Mockingbird" প্রকাশের পর তাকে খুব কমই দেখা গেছে মিডিয়াতে কথা বলতে। অথচ ১৯৬০ সালে প্রকাশিত এই উপন্যাসটিই তাকে পৌঁছে দেয় খ্যাতির চূড়ায়। এবং এটি আধুনিক আমেরিকান সাহিত্যের একটি ক্ল্যাসিকের মর্যাদায় অভিষিক্ত।

 সম্প্রতি তিনি জানিয়েছেন, মারজা মাইলসকে সাহায্য করবেন তার জীবনী  "The Mockingbird Next Door," লেখায়। এখানে থাকবে হারপার লির শৈশব থেকে শুরু করে জীবনের নানা ঘটনা।

প্রকাশনা সংস্থা পেঙ্গুইন ২৬ এপ্রিল ঘোষণা দিয়েছে, লির এই বইটি তারা প্রকাশ করবে। তবে তারা বই প্রকাশের কোনো নির্দিষ্ট তারিখ ঘোষণা করেনি।

পেঙ্গুইন থেকে জানানো হয়েছে, এ বইতে লির শৈশবের বিভিন্ন ঘটনাসহ লেখা হবে কেন লি আর লেখেননি দ্বিতীয় কোনো উপন্যাস।

বাংলাদেশ সময় ১৭৫৬, এপ্রিল ২৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-04-27 09:09:27