ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
bangla news

চারুকলায় শুরু হয়েছে ‘বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী-২০১০’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-২৮ ৬:০৫:৫২ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার জয়নুল গ্যালারিতে সোমবার শুরু হয়েছে মৃৎশিল্প বিভাগের (সিরামিক্স) ‘বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী-২০১০’।

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার জয়নুল গ্যালারিতে সোমবার শুরু হয়েছে মৃৎশিল্প বিভাগের (সিরামিক্স) ‘বার্ষিক শিল্পকর্ম প্রদর্শনী-২০১০’।

প্রদর্শনী ৪ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

সকালে প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কার্টুনিস্ট রফিকুন নবী (রনবী), চারুকলা অনুষদের ডিন মোতালেব আলী, আবুল বারাক আলভীসহ চারুকলার অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

মৃৎশিল্প বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে এবং তাদেরই চিত্রিত ও নির্মিত নানা ধরণের শিল্পকর্ম প্রদর্শন করা হচ্ছে।

এসব শিল্পকর্মের মধ্যে রয়েছে মাটির তৈরি তোশক ও বালিশ, টেবিল, অলংকার রাখার পাত্র, ছবি আঁকার বিভিন্ন দ্রব্যাদিসহ বিভিন্ন ধরণের পরিবেশবাদী চিন্তা চেতনা এই সব শিল্পে তুলে ধরা হয়েছে।

উল্লেখ্য, ১৯৪৮ সালের চারুকলা অনুষদ প্রতিষ্ঠার পর থেকেই এখানে বিভিন্ন সময়ে নানা ধরণের প্রদর্শনীর আয়োজন করা হয়। তবে এর আগে চারুকলার সব বিভাগের প্রদর্শনী একসাথে করা হত তবে এবারই প্রথম প্রতিটি বিভাগের আলাদা আলাদা প্রদর্শনী হচ্ছে।  

বাংলদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-02-28 06:05:52