bangla news

ড. বিনয় বর্মনের দুটি বই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-২৬ ২:৪১:৩৯ পিএম

ড. বিনয় বর্মন দুই যুগেরও অধিক সময় ধরে বাংলা ও ইংরেজিতে লিখছেন ছড়া ও কবিতা। এ পর্যন্ত বাংলা ইংরেজি মিলিয়ে বই লিখেছেন এক ডজনের বেশি। একই সঙ্গে তিনি একজন গবেষক ও প্রাবন্ধিক। বাংলাদেশে নোয়াম চমস্কির ভাষাতত্ত্ব নিয়ে তিনি একমাত্র পিএইচডি ডিগ্রিধারী।

ড. বিনয় বর্মন দুই যুগেরও অধিক সময় ধরে বাংলা ও ইংরেজিতে লিখছেন ছড়া ও কবিতা। এ পর্যন্ত বাংলা ইংরেজি মিলিয়ে বই লিখেছেন এক ডজনের বেশি। একই সঙ্গে তিনি একজন গবেষক ও প্রাবন্ধিক। বাংলাদেশে নোয়াম চমস্কির ভাষাতত্ত্ব নিয়ে তিনি একমাত্র পিএইচডি ডিগ্রিধারী। এবারের বইমেলায় প্রকাশনা সংস্থা ‘প্রকৃতি’ থেকে প্রকাশিত হয়েছে তার দুটি বই। একটি রঙ্গব্যঙ্গ ছড়া ‘খুচরো কবিতা ১০১’ ও অপরটি ইংরেজি কবিতার বই ‘মিউজিক অফ সাইলেন্স’।

‘খুচরো কবিতা ১০১’-এর কবিতাগুলোর মেজাজ হাস্যরসাত্মক। কবিতাগুলি রচিত হয়েছে পাঠককে নিছক আনন্দ দেওয়ার জন্য। কবিতাগুলিতে উঠে এসেছে জীবনের অনেক হালকা দিক। চটুল ভাষায় সমসাময়িক সমাজ-বাস্তবতাকে তুলে ধরা হয়েছে এগুলোতে। রসসন্ধানী পাঠকদের বইটি ভালো লাগবে।

‘মিউজিক অফ সাইলেন্স’ বিনয় বর্মনের ইংরেজি কবিতার বই। এ বইটিতে স্থান পেয়েছে তার ৪০টি কবিতা। এগুলোর ভঙ্গি বেশ সিরিয়াস। এগুলোতে লেখকের সৌন্দর্য, প্রকৃতিচিন্তা, স্বদেশ, সমাজসহ নানা অনুভূতি প্রকাশিত হয়েছে।

বইমেলায় বই দুটি পাওয়া যাচ্ছে শুদ্ধস্বর ও সাহিত্য বিকাশের স্টলে।


বাংলাদেশ সময় ১৫২০, ফেব্রুয়ারি ২৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-02-26 14:41:39