bangla news

একুশের আগের দিনে মেলায় ৮৭ নতুন বই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-২০ ১০:১৪:০৩ এএম

রোববার ২০তম দিনে একুশে গ্রন্থমেলায় নতুন ৮৭টি বই এসেছে। এতে সংখ্যায় এগিয়ে ছিলো কবিতা (২৩)।

ঢাকা: রোববার ২০তম দিনে একুশে গ্রন্থমেলায় নতুন ৮৭টি বই এসেছে। এতে সংখ্যায় এগিয়ে ছিলো কবিতা (২৩)।

এছাড়া গল্প ৮, উপন্যাস ১১, প্রবন্ধ ৪, গবেষনা ২, ছড়া ৫, শিশুতোষ ৬, জীবনীমূলক ৩, মুক্তিযুদ্ধ বিষয়ক ৫, নাটক ১, বিজ্ঞান বিষয়ক ১, ভ্রমন ২, ইতিহাস ৩, রাজনীতি ২, রম্য রচনা ২, ধর্মীয় ১, বৈজ্ঞানিক কল্পকাহিনী ৫ এবং অন্যান্য ৩টি।

মিজান পাবলিশার্স থেকে এসেছে ইমদাদুল হক মিলনের উপন্যাস ‘ফুলের বাগানে সাপ’। সময় প্রকাশন  থেকে এসেছে শাহরিয়ার কবিরের গবেষণা  ‘সভ্যতার মানচিত্রে যুদ্ধ এবং যুদ্ধাপরাধীদের বিচার’। অন্যনা প্রকাশনী এনেছে হুমায়ুন আহমেদের শিশুতোষ বই ‘পুফি’। অবসর থেকে এসেছে দিলারা খানমের উপন্যাস ‘মুক্তিযুদ্ধের উপন্যাসসমগ্র’, ভূমেন্দ্র গুহের প্রবন্ধ ‘আলেখ্যঃ জীবনাননন্দ’ এবং এ কে এম শাহনাওয়াজ ও মাসউদ ইমরানের সম্পাদনায় ভ্রমণবিষয়ক বই ‘মানচিত্রে বাংলার ইতিহাস’। মাওলা ব্রাদার্স প্রকাশ করেছে ফরহাদ মজহারের ‘কবিতাসমগ্র’। অন্বেষা প্রকাশ করেছে মুহাম্মদ হাবিবুর রহমানের ভ্রমণকাহিনী ‘হিকমতে চীন’। ঐতিহ্য এনেছে রিজিয়া পারভিনের উপন্যাস ‘আজব ঘড়ির দেশে’ এবং খালেদ মাহমুদের ‘বর্নিল অস্তিত্বের ঠিকানা’। অন্য প্রকাশ এনেছে ডা. সজল আশরাফের চিকিৎসাবিষয়ক বই ‘শরীর নামের মহাশয়’।

রোববার মেলায় নতুন ২৪টি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিল্প-সাহিত্য বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2011-02-20 10:14:03