ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

১৫টি বইয়ের মোড়ক উন্মোচন হলো মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১১

ঢাকা: অমর একুশে বইমেলার পঞ্চদশ দিনে (মঙ্গলবার) ১৫টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

এদিন নজরুল মঞ্চে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী ছাড়াও সাংস্কৃতিক অঙ্গনের বেশ ক’জন পরিচিত মুখ ছিলেন।



অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক ক্যাসিয়াস থেকে প্রকাশিত আলীম ধ্রুব’র ‘চিত্রপট’ বইটির মোড়ক উন্মোচন করেন। অধ্যাপক নজরুল ইসলাম উন্মোচন করেন পলল প্রকাশনী থেকে প্রকাশিত শামসুল আরেফিনের ‘গোলাভরা বিধবা ময়ূর’ বইটির মোড়ক।

কবি আসাদ চৌধুরী অনন্যা পরিবেশিত শাহজাহান মিয়ার ‘হৃদয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ’ ও স্বরাজ প্রকাশিত লায়লা কাওকাইন আরার ‘তোমার জন্য একটি কবিতা লিখেছি’ বইদু’টির মোড়ক উন্মোচন করেন।

কবি বেলাল চৌধুরী ছিলেন আবিষ্কার প্রকাশিত দেলোয়ার হাসানের ভূতের এজেন্টের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে। আর বিভাস প্রকাশিত সিজার মল্লিকের ‘কষ্ট’র মোড়ক উন্মোচনে প্রধান অতিথি ছিলেন গীতিকার শহীদুল্লাহ ফরাজী।

কাজী মোহাম্মদ শীশ ও ডা. সামিনা চৌধুরীর লেখা পৃথক দু’টি বইয়ের মোড়ক উন্মোচন করে শহীদজায়া অধ্যক্ষ শ্যামলী নাসরিন চৌধুরী। জনান্তিক প্রকাশিত বইদু’টির নাম যথাক্রমে ‘অনতিকালের কথা’ ও নিরাপদ মাতৃত্বের জন্যে।

গীতিকার খোশনূর আলমগীর ও সংগীতশিল্পী আঁখি আলমগীর অতিথি ছিলেন চারটি বইয়ের মোড়ক উন্মোচনে।

বইগুলো হলো- অমর প্রকাশিত মো. আনোয়ার হোসেনের ‘মৃত্যু’, সাহস পাবলিকেশন্স প্রকাশিত জেবুননেছা হেলেনের ‘নক্ষত্রের সাথে কথা হয়’ এবং আল্পনা প্রকাশিত মতিউর রহমান মানুর একটি ‘মেয়ের স্বাধীনতা’ ও কোহেলী জামানের ‘ফুলের বুকে চাঁদ’।

ঐতিহ্য থেকে প্রকাশিত গোলাম শফিকের ‘যখন স্বাধীনতা অনিবার্য হয়ে পড়ে’ বইটির মোড়ক উন্মোচন করেন নাট্যজন ম. হামিদ।

এছাড়া পালকি প্রকাশিত ফেরারী কৌশিক সম্পাতিক তিন তরুণের কবিতা ও উদয় মাহমুদের সস্তাভূত বস্তাভূতেরও মেড়াক উন্মোচন করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।