bangla news

এ বছরও আগামী প্রকাশনী অনেক গুরুত্বপূর্ণ বই প্রকাশ করছে : ওসমান গনি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-০৩ ৯:৪০:০৩ এএম

একুশের বইমেলা নিয়ে দিন দিন মানুষের প্রত্যাশা বাড়ছে। প্রকাশক-অপ্রকাশক সবাই চাচ্ছে স্টল পেতে। এসব কারণে স্টলের পরিমাণ দিন দিন বাড়ছে। যতটুকু প্রত্যাশা ছিল আমাদের খোলামেলা জায়গা পাওয়ার তা পাওয়া সম্ভব হয়নি। এক্ষেত্রে আমার মনে হয় মেলার নীতিমালা কড়াকড়িভাবে মানতে হবে, না হয় মেলার জায়গা বাড়ানোর জন্য বিকল্প ভাবতে হবে।

একুশের বইমেলা নিয়ে দিন দিন মানুষের প্রত্যাশা বাড়ছে। প্রকাশক-অপ্রকাশক সবাই চাচ্ছে স্টল পেতে। এসব কারণে স্টলের পরিমাণ দিন দিন বাড়ছে। যতটুকু প্রত্যাশা ছিল আমাদের খোলামেলা জায়গা পাওয়ার তা পাওয়া সম্ভব হয়নি। এক্ষেত্রে আমার মনে হয় মেলার নীতিমালা কড়াকড়িভাবে মানতে হবে, না হয় মেলার জায়গা বাড়ানোর জন্য বিকল্প ভাবতে হবে।  আমাদের ইচ্ছে ছিল সোহরাওয়ার্দী উদ্যানকে ব্যবহার করার, এক্ষেত্রে বাংলা একাডেমীকে সঙ্গে রেখেই কোনো একটা উদ্যোগ নেওয়া যেতে পারত।

আগামী প্রকাশনী থেকে আমরা যেসব লেখকের বই প্রকাশ করি, তাতে প্রত্যেকেরই বই-ই আমাদের কাছে গুরুত্বপূর্ণ মনে হয়। গত বইমেলাতে আমরা করেছিলাম আহমদ শরীফ রচনাবলী তৃতীয় ও চতুর্থ খ-, সৈয়দা সাজেদা চৌধুরীর ‘সংসদ বিতর্ক’, সলিমুল্লাহ খানের ‘আহমদ ছফা : সঞ্জিবনী’, হুমায়ুন আজাদের অপ্রকাশিত ‘ভাষা শিক্ষা ও ভাষা বিজ্ঞান পরিচিতি’।

এ বছরও আগামী প্রকাশনী অনেক গুরুত্বপূর্ণ বই প্রকাশ করছে। এর মধ্যে আছে আহমদ শরীফ রচনাবলী-পঞ্চম খ-, হুমায়ুন আজাদ রচনাবলী প্রথম খ-। এছাড়াও আছে শেখ হাফিজুর রহমান, বদিউল আলম মজুমদার, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল হক মনি, ফরহাদ মজহার, হাসনাত আবদুল হাই, পান্না কায়সার, সলিমুল্লাহ খান, ড. অরূপ রতন চৌধুরী, ড. শেখ গাউস মিয়া, ঝর্ণা দাশ পুরকায়স্থ ও পাভেল রহমানের বই।

 

বাংলাদেশ সময় ২০২২, ফেব্রুয়ারি ০৩, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-02-03 09:40:03