bangla news

‘আমাদের সময়’ প্রকাশনের দু’টি বইয়ের মোড়ক উন্মোচন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০১-২১ ৩:২১:১৬ এএম

ভিন্নধারার একাধিক সাপ্তাহিক, মাসিক প্রকাশের পর এবার বই প্রকাশনায় হাত দিলো দেশের অন্যতম জনপ্রিয় দৈনিক আমাদের সময় কর্তৃপক্ষ।

ঢাকা: ভিন্নধারার একাধিক সাপ্তাহিক, মাসিক প্রকাশের পর এবার বই প্রকাশনায় হাত দিলো দেশের অন্যতম জনপ্রিয় দৈনিক আমাদের সময় কর্তৃপক্ষ।

শুক্রবার জাতীয় প্রেসকাবে আনুষ্ঠানিকভাবে ‘কুম্ভকর্ণ চারপাশ’ ও ‘মৃত্যুবার্ষিকী মৃত্যুবার্ষিকী খেলা’ নামে দুটি বই প্রকাশ করে ‘আমাদের সময়’ প্রকাশন।

প্রকাশনা উৎসবে দুই অস্ট্রেলিয়া প্রবাসী লেখক আবিদ রহমান ও আহমেদ শরীফ শুভ’র বইয়ের মোড়ক উন্মোচন করেন লেখক-কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ।
 
মোড়ক উন্মোচন করে আবুল মকসুদ বলেন, গত চার বছরে দেশের বুদ্ধিজীবী সমাজ সরকারের কর্মকাণ্ড সম্পর্কে যে নিরব থাকার প্রকল্প গ্রহণ করেছে তাতে দেশের সাধারণ মানুষের মধ্যে বুদ্ধিজীবীদের প্রতি এক ধরনের ঘৃণা তৈরী হয়েছে। আশা করি, বুদ্ধিজীবী সমাজের সেই ঘাটতি পুরণ আর জনগণের আশা-আকাক্সার কথাই লিখবেন এই দুই লেখক।

পত্রিকার ক্ষেত্রে দৈনিক ‘আমাদের সময়’ যে ভিন্নধারা সৃষ্টি করেছে প্রকাশনার ক্ষেত্রেও আমাদের সময় প্রকাশন ব্যাতিক্রমী হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

প্রকাশনায় আসা সম্পর্কে ‘দৈনিক আমাদের সময়’র সম্পাদক নাঈমুল ইসলাম খান বলেন, গণমাধ্যম হিসেবে আমাদের অনেক দায়িত্ব রয়েছে। আমরা আমাদের সম্প্রসারিত ভূমিকা পালনের প্রয়াস অব্যাহত রাখছি। তারই একটি অংশ হলো এই বই প্রকাশ।

রাজনীতিবিদ মাহামুদুর রহমান মান্না বলেন, আমাদের দেশের রাজনীতিকরা প্রকারান্তরে মিথ্যার বীজ বপন করছেন। আর আমরা সেই বীজকেই লালন করছি। এ অবস্থা পরিবর্তনের জন্য প্রচুর লেখালেখির প্রয়োজন। আশা করছি, ‘আমাদের সময় প্রকাশন’র মাধ্যমে লেখকরা সেই সুযোগ পাবেন।

আবিদ রহমান’র ‘কুম্ভকর্ণ চারপাশ’ এবং আহমেদ শরীফ শুভ’র ‘মৃত্যুবার্ষিকী মৃত্যুবার্ষিকী খেলা’  মূলত বিভিন্ন সময়ে দৈনিক আমাদের সময়-এ প্রকাশিত প্রবন্ধ-নিবন্ধের সংকলন।

প্রকাশনা উৎসবের আয়োজক আমাদের সময়’র অপর একটি প্রকাশনা মাসিক সাহিত্যপত্রিকা ‘নতুনধারা’র অতিথি সম্পাদক ফরিদ কবিরের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কবি মোহন রায়হান, কবি রেজা সেলিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-01-21 03:21:16