ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

ডায়ানাকে নিয়ে মনিকার নতুন উপন্যাস

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১১
ডায়ানাকে নিয়ে মনিকার নতুন উপন্যাস

বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ লেখক মনিকা আলী নতুন উপন্যাস লিখেছেন প্রয়াত রাজকুমারী ডায়ানার জীবনকাহিনী নিয়ে। বইটির নাম দেওয়া হয়েছে ‘আনটোল্ড স্টোরি’।

প্রকাশ করা হবে আগামী মার্চে, কেট মিডলটনের সঙ্গে ডায়নার ছেলে উইলিয়ামের বিয়ের মাসখানেক আগে।

প্রভাবশালী ব্রিটিশ দৈনিক দ্য ডেইলি এক্সপ্রেসের প্রকাশিত খবরে বলা হয়েছে, মনিকা আলী তার নতুন উপন্যাসে এমন সব কল্পকাহিনী তুলে ধরবেন, যেখানে দেখানো হবে ১৯৯৭ সালে সড়ক দুর্ঘটনায় রাজকুমারীর মৃত্যু না হলে কেমন জীবনযাপন করতেন তিনি।

বইটিকে ডায়ানার প্রতি তার শ্রদ্ধা হিসেবে উল্লেখ করে ৪৩ বছর বয়স্ক ঔপন্যাসিক মনিকা বলেন, ‘উপন্যাসটি জননন্দিত এই রাজকুমারীর অলিখিত জীবনকাহিনী তুলে ধরবে। কিন্তু এটি ডায়ানার ছেলে উইলিয়াম বা হ্যারি কাউকে কোনওভাবেই আহত করবে না। ’

খবরে আরো প্রকাশ,  উপন্যাসটিতে লেখক রাজকুমারীকে তুলে ধরেছেন সহানুভূতির দৃষ্টিতে। একজন পাপারাজ্জিকে রাখা হবে উপন্যাসটির অন্যতম কেন্দ্রীয় চরিত্রে।

উল্লেখ, সাত বছর আগে মনিকার লেখা প্রথম উপন্যাস ‘ব্রিক লেন’ পূর্ব লন্ডনে বসবাসকারী বাংলাদেশীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছিল।

বাংলাদেশ সময় ১৯৫০, জানুয়ারি ৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।