ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

চতুর্থ জাতীয় লিটল ম্যাগাজিন মেলা

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১১
চতুর্থ জাতীয় লিটল ম্যাগাজিন মেলা

‘প্রচল ভাঙার প্রত্যয়ে আমরা’ এই স্লোগান নিয়ে ৬ জানুয়ারি সন্ধ্যায় পাবলিক লাইব্রেরিতে উদ্বোধন হলো ৩ দিনব্যাপী ‘চতুর্থ জাতীয় লিটল ম্যাগাজিন মেলা ২০১০’। এর আগে মেলা উপলক্ষে বিকেলে বিভিন্ন ছোটকাগজ কর্মীদের এক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।



মেলা উদ্বোধন করেন অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। এছাড়া ছোটকাগজ ‘নিসর্গ’ সম্পাদক সরকার আশরাফের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনিকেত শামীম,  শুভেচ্ছা বক্তব্য রাখেন গাজী লতিফ, চিনু কবির ও পারভেজ হোসেন।

ছোটকাগজ ‘লোক’-এর সম্পাদক অনিকেত শামীম বলেন, ‘ছোটকাগজ প্রকাশের ক্ষেত্রে আমাদের হয়তো ভিন্ন ভিন্ন মত থাকতে পারে, তবু ভিন্ন ভিন্ন জায়গা থেকে নিজেদের ঐক্যের ইচ্ছে থেকে এই লিটলম্যাগাজিন মেলার আয়োজন। এ বছর মেলায় সারা দেশ থেকে ৪৬টি ছোটকাগজ অংশ নিয়েছে। ’

উদ্বোধনী অনুষ্ঠান শেষে মুক্ত আলোচনা ও কবিতাপাঠের আয়োজন করা হয়। এজাজ ইউসুফের সভাপতিত্বে মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন বিভিন্ন ছোটকাগজ-কর্মী ও সম্পাদক।

মেলায় রয়েছে মোট ৩২টি স্টল। চলবে প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। শেষ হবে ৮ জানুয়ারি।

বাংলাদেশ সময়  ২১৪৫, জানুয়ারি ৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।