ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বেঙ্গলে ১০ শিল্পীর প্রদর্শনী

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০
বেঙ্গলে ১০ শিল্পীর প্রদর্শনী

বেঙ্গল গ্যালারি অব ফাইন আর্টসের দশম বর্ষপূর্তি উপলক্ষে বছরব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ব্র্যাক ব্যাংকের সহযোগিতায় ৩১ ডিসেম্বর শুক্রবার শুরু হবে দশজন শিল্পীর ‘সৃজনে ও শেকড়ে-৭’ শীর্ষক চিত্রকলা প্রদর্শনী।

প্রদর্শনীতে ১০ জন শিল্পীর ৪০টি শিল্পকর্ম থাকবে।

শিল্পীরা হলেন ইব্রাহিম, কুহু, সৈয়দ হাসান মাহমুদ, নাজমা আখতার, মুরশিদা আরজু আলপনা, গুলশান হোসেন, গৌতম চক্রবর্তী, সামছুল আলম আজাদ, দেওয়ান মিজান এবং নাজিয়া আন্দালীব প্রিমা।

প্রদর্শনীর ছবিগুলোতে শিল্পীরা তাদের অভিজ্ঞতা, রঙ ব্যবহার ও তুলির টানে নিজস্বতা আনতে চেয়েছেন। এখানে কেউ আধাবিমূর্ত ও বিমূর্ততার মধ্যে দিয়ে নিজ লক্ষ্যে পৌঁছতে চেয়েছেন। এই প্রয়াসের মধ্য দিয়ে বাংলাদেশের চিত্রকলা যে কত বৈচিত্র্যময় ও ভিন্নমাত্রা সঞ্চারে আগ্রহী তা স্পষ্ট হয়ে উঠেছে। এই শিল্পীদের সমাজ-ভাবনা ও জীবন-ভাবনার মধ্যে যে প্রতিবাদী অনুসঙ্গ আছে তা অনেককেই ভাবিয়ে তুলবে।

৩১ ডিসেম্বর বিকেল সাড়ে ৫টায় বেঙ্গল গ্যালারিতে দশ দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা অধ্যাপক গওহর রিজভী।

প্রদর্শনী চলবে প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত  ৮টা পর্যন্ত। শেষ হবে ৯ জানুয়ারি।

বাংলাদেশ সময় ২১৪০, ডিসেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।