ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বিজয় দিবসে বেঙ্গলের চিত্রমেলা

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১০
বিজয় দিবসে বেঙ্গলের চিত্রমেলা

বিজয় দিবসের চল্লিশ বছরের সূচনা হবে আসছে ১৬ ডিসেম্বরে। এই দিনে অমিততেজ বাঙালি দেশকে স্বাধীন করেছে।

একাত্তরের এই বিজয় দিবস থেকে বাঙালি জাতীয় সত্তা, শিল্প ও সংস্কৃতির নবযাত্রা শুরু হয়েছিল, যা এখনো এগিয়ে চলছে। বাঙালির শিল্পের এই যাত্রাকে আরো উৎসবমুখর ও সমৃদ্ধ করতে ‘বিজয় দিবস চিত্রমেলা ২০১০’ শিরোনামে একটি  আর্ট ক্যাম্প আয়োজন করছে বেঙ্গল গ্যালারি অব ফাইন আর্টস।

১৬ থেকে ১৮ ডিসেম্বর চলবে এ চিত্রমেলা। এখানে অংশ নেবেন দেশের ৩৫ জন  প্রবীণ ও নবীন শিল্পী। তারা প্রত্যেকে দুটি করে আঁকবেন বিজয়ের চিত্রমালা। বিমানবন্দর সড়কের বেঙ্গল সেন্টারে তিন দিনব্যাপী এ আর্ট ক্যাম্প চলবে সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত।

বিজয় দিবসে সকাল ১০টায় আর্ট ক্যাম্প উদ্বোধন করবেন শিল্পী কাইয়ুম চৌধুরী, এমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান, শিল্পী মুস্তাফা মনোয়ার ও শিল্পী হাশেম খান। বিশেষ অতিথি থাকবেন ইস্টার্ন ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার।

‘বিজয় দিবস চিত্রমেলা ২০১০’ সম্পর্কে উল্লিখিত তথ্য জানাতে ১৫ ডিসেম্বর বুধবার দুপুরে ধানমন্ডির বেঙ্গল শিল্পালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্পী সৈয়দ জাহাঙ্গীর, শিল্পী বীরেন সোম এবং বেঙ্গল গ্যালারির পরিচালক সুবীর চৌধুরী । লিখিত বক্তব্য উপস্থাপন করেন বেঙ্গল ফাউন্ডেশনের ব্যবস্থাপক সারোয়ার জাহান।

বাংলাদেশ সময় ১৬৫০, ডিসেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।