ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

তরুণ শিল্পী ডি.ডি মল্লিকের একক চিত্র প্রদর্শনী

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১০
তরুণ শিল্পী ডি.ডি মল্লিকের একক চিত্র প্রদর্শনী

শুরু হলো ধানমন্ডি দৃক গ্যালারিতে তরুণ শিল্পী ডি ডি মল্লিকের একক চিত্র প্রদর্শনী।   ৩ ডিসেম্বর সন্ধ্যায় প্রদর্শনীটি উদ্বোধন করেন  শিল্পী অলকেশ ঘোষ ও হরেন্দ্রনাথ রায়।



প্রদর্শনীতে স্থান পেয়েছে প্রায় ৪০টি ছবি। মল্লিক তার ছবির বিষয় হিসেবে বেছে নিয়েছেন নিজস্ব ঐতিহ্যকে। তার ছবিতে উঠে এসেছে পুরান ঢাকা,  গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ, নারীশরীরের রহস্যময় বিচিত্র ভঙ্গি, ষাঁড়ের লড়াই, পৌরাণিক ঘোড়ার ক্ষিপ্রতাসহ বিচিত্র অনুষঙ্গ।

মল্লিকের ছবির একটা বড় বৈশিষ্ট হলো তার ছবির মধ্যে পৌরাণিক শিল্পের ছোঁয়া পাওয়া যায়। তিনি বড় ক্যানভাসে ছবি আঁকতে স্বাচ্ছন্দ্য বোধ করেন, যা খুব সহজেই দর্শকদের ছবির ভাষা উপলব্ধি করতে সাহায্য করে। এটি তার দ্বিতীয় একক চিত্র প্রদর্শনী।

প্রদর্শনী সম্পর্কে ডি ডি মল্লিক বলেন, ‘আপন বেদনার সাথে আপনার কথোপকথন কেউ চিত্রকলায়, কেউ ভাস্কর্যে, কেউ গানে, কেউ উপন্যাসে কেউ গানে রূপ দেন। তবে দীর্ঘ পরিশ্রমের পর সেই রূপ ও রসের যে অভিব্যক্তি তা সবার সাথে ভাগাভাগি করার উদ্দেশ্যেই আমার এই দ্বিতীয় প্রদর্শনীর আয়োজন। আমি অ্যাবস্ট্রাক্ট কাজের চেয়ে প্লেন ওয়ার্ক করতেই পছন্দ করি। ’

প্রদর্শনী চলবে প্রতিদিন দুপুর ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। শেষ হবে ৯ ডিসেম্বর।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৫৫, নভেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।