ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

শিল্প-সাহিত্য

কবি নাসির আহমেদের জন্মদিন আজ

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
কবি নাসির আহমেদের জন্মদিন আজ কবি নাসির আহমেদ

আজ ৫ ডিসেম্বর (মঙ্গলবার) দৈনিক দেশের কণ্ঠের উপদেষ্টা সম্পাদক কবি নাসির আহমেদের জন্মদিন। ১৯৫২ সালের এই দিনে দ্বীপজেলা ভোলা সদরের আলীনগর গ্রামে তার জন্ম।

কবি নাসির আহমেদ ছাত্রজীবন থেকেই সাংবাদিকতা শুরু করেন। দৈনিক বাংলা, দৈনিক জনকণ্ঠ, সমকাল, বর্তমানসহ বিভিন্ন দৈনিকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি।  

বাংলাদেশ টেলিভিশনে পরিচালক (বার্তা) পদে দায়িত্বের মেয়াদ শেষে তিনি ২০১৯ সালে দৈনিক দেশের কণ্ঠ ও ডেইলি এক্সপ্রেস পত্রিকায় উপদেষ্টা সম্পাদক পদে যোগ দেন।

কবিতা,গান, টিভি নাটক, প্রবন্ধ-নিবন্ধ, শিশুসাহিত্য, কলামসহ সাহিত্যের প্রায় সব শাখায় নাসির আহমেদ সমান দক্ষ।  

কবিতায় ‘বাংলা একাডেমি পুরস্কার’, কলকাতার ‘বিষ্ণু দে পুরস্কার’, ‘মাইকেল মধুসূদন দত্ত পুরস্কার’, ‘বাংলাদেশ লেখিকা সংঘ পদক’, ‘কবি মোজাম্মেল হক ফাউন্ডেশন পুরস্কার’, ‘চন্দ্রাবতী একাডেমি পদক’সহ বহু পুরস্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন এই কবি।

তার উল্লেখযোগ্য কাব্যগ্রন্থ—‘আকুলতা শুভ্রতার জন্য’, ‘তোমাকেই আশালতা’, ‘বৃক্ষমঙ্গল’, ‘ভালো থাকার নির্দেশ আছে’, ‘তোমার জন্য অনিন্দিতা’, ‘একাত্তরের পদাবলী’, ‘না হয় না দিলে আশা’ ইত্যাদি।

জন্মদিনে আজ সন্ধ্যায় কবির বন্ধু-অনুরাগীরা তার সঙ্গে এক আনন্দ-আড্ডায় মিলিত হবেন।

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
এমজেএফ/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।