ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

বইমেলায় মুনির আহমদের ‘গভীর বিশ্বাসের প্রহর’

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
বইমেলায় মুনির আহমদের ‘গভীর বিশ্বাসের প্রহর’

অমর একুশে বইমেলা ২০২৩ উপলক্ষে ‘দেশ পাবলিকেশন্স’ থেকে প্রকাশিত হলো কবি মুনির আহমদের দ্বিতীয় কবিতার বই ‘গভীর বিশ্বাসের প্রহর’। বইটির প্রচ্ছদ করেছেন আল নোমান।

শুভেচ্ছা মূল্য ৩০০ টাকা। মেলার ৪১৭, ৪১৮, ৪১৯ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

পাঁচ ফর্মার বইটিতে রয়েছে ৬৮টি কবিতা, যা সব বয়সের নারী-পুরুষের পড়ার উপযোগী করেই লিখেছেন কবি। প্রেম ও রোমান্টিক বিরহের ভেজা কবিতা দিয়ে সাজানো হয়েছে বইটি। কবিতায় উঠে এসেছে প্রেম-প্রতারক ভালোবাসা, বিরহের মহৎ বেদনাবোধ, প্রেমিক হৃদয়ের আকুতি, মিনতি ও মন কেমন করা হাহাকার। প্রতিটি কবিতার পঙ্ক্তিতে পঙ্ক্তিতে পাঠক খুঁজে পাবেন নিজের প্রেমানুভূতি এবং রোমান্টিক বিরহের ভিন্ন রকম এক স্বাদ যা নীল কষ্টের নির্যাস দিয়ে অংকন করেছেন কবি। কবি মন ও মানসের সুপ্ত কথাকলি যেভাবে ব্যক্ত করেছেন, নির্বিকারভাবে খোলাসা করেছেন তাতে কোন জড়তা পাইনি। যেখানে যা বলা দরকার তিনি তাই বলেছেন। তিনি তার কল্পনার নারীকে কবিতায় ভিন্ন ভিন্ন নামে উপস্থাপন করেছেন। তার কল্পনার নারী একান্তই তার আপনজন। তাকে ঘিরেই কবি সাজিয়েছেন তার প্রেম ও বিরহের ভূবন।

কবি ছোট বেলা থেকেই কবিতা লিখতে ভালোবাসেন। শিল্প, সাহিত্য ও সংস্কৃতি চর্চার প্রতি তার রয়েছে গভীর অনুরাগ ও আকর্ষণ। কবিতার পাশাপাশি সমসাময়িক বিষয় ও রাজনীতি নিয়ে জাতীয় দৈনিক ও অনলাইন পত্রিকায় লিখেন কলাম ও প্রবন্ধ। পড়াশুনা শেষ করে শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন এবং বিগত ২৮ বছর যাবৎ যুক্ত আছেন শিক্ষকতা পেশায়। বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ- ইউডার শিক্ষক।

২০২২ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয় তার প্রথম কবিতার বই ‘প্রান্তে প্রান্তে স্বপ্ন’।  

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।